Friday , 26 April 2024
শিরোনাম

উ. কোরিয়ায় জ্বরে আরও ১৫ জনের মৃত্যু, তিন দিনে ৮০ লাখের উপর শনাক্ত

উত্তর কোরিয়ায় জ্বরে আক্রান্ত হয়ে রবিবার আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। সম্প্রতি দেশটিতে করোনার প্রাদুর্ভাব দেখা দেওয়ায় এবং দেশব্যাপী লকডাউন ঘোষণার পরই জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর আসতে থাকে।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএ এর বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, এ পর্যন্ত ৪২ জনের মৃত্যু হয়েছে এবং ৮ লাখ ২০ হাজার ৬২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩ লাখ ২৪ হাজার ৫৫০ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দেশটির প্রেসিডেন্ট দেশব্যাপী করোনা ছড়িয়ে পড়ায় এটিকে মহাবিপর্যয় ঘোষণা করেছেন।

কেসিএনএ’র খবর অনুযায়ী, সব রাজ্য, শহর এবং বিভিন্ন অঞ্চল সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। কর্মক্ষেত্র, উৎপাদন বিভাগ এবং আবাসিক এলাকাগুলো একটি অন্যটি থেকে বিচ্ছিন্ন করে রাখা হয়েছে।

দেশটিতে প্রতিদিন বিপুলসংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। আড়াই কোটি জনসংখ্যার এই দেশটিতে এখনো কোনো টিকা কর্মসূচি গ্রহণ করেনি।

দেশটির নেতা কিম জং উন উত্তর কোরিয়ায় করোনাভাইরাসের দ্রুত ছড়িয়ে পড়াকে ‘মহাবিপর্যয়’ বলে মন্তব্য করে ভাইরাসের বিস্তার ঠেকাতে সর্বাত্মক লড়াইয়ে আহ্বান জানিয়েছেন।

এর আগে, গত বৃহস্পতিবার উত্তর কোরিয়ায় প্রথমবারের মতো করোনাভাইরাস শনাক্ত হয়। যদিও বিশেষজ্ঞদের ধারণা, অনেক আগেই দেশটিতে এই ভাইরাসের বিস্তার ঘটেছে। তবে উত্তর কোরিয়া আনুষ্ঠানিকভাবে দুদিন আগে এই ভাইরাস শনাক্ত করার ঘোষণা দেয়।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x