Sunday , 5 May 2024
শিরোনাম

একযুগ পর পরিচালক ও সমমানের চার বিভাগীয় প্রধানের সরাসরি নিয়োগ

আলকামা রমিন, খুবি প্রতিনিধি

২০১১ সালে গ্রন্থাগারিক পদে সর্বশেষ নিয়োগের পর খুলনা বিশ্ববিদ্যালয়ে আর কোন বিভাগীয় প্রধানের পদে সরাসরি নিয়োগ হয়নি। এতোদিন ধরে বিভাগীয় প্রধানের এই পদগুলোতে ভারপ্রাপ্ত অথবা চলতি দায়িত্ব হিসেবে কয়েক দফায় কয়েকজন শিক্ষক/কর্মকর্তা দায়িত্ব পালন করে আসছিলেন। দীর্ঘ প্রায় এক যুগ পর পরিচালক ও সমমানের চার বিভাগীয় প্রধানের পদে সরাসরি নিয়োগ পেয়ে আজ যোগদান করলেন চার কর্মকর্তা। এর আগে গত ২৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ২২২তম সিন্ডিকেট সভায় তাদের এই নিয়োগ অনুমোদন দেওয়া হয়।

জাতীয় বেতন স্কেলের তৃতীয় গ্রেডে নিয়োগপ্রাপ্ত এই কর্মকর্তারা হলেন- প্রধান প্রকৌশলী পদে ইঞ্জি. মো. আব্দুর রাজ্জাক, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক পদে এস এম আতিয়ার রহমান, চিফ মেডিকেল অফিসার পদে ডা. কানিজ ফাহমিদা এবং অর্থ ও হিসাব বিভাগের পরিচালক পদে শেখ মুজিবুর রহমান। এর মধ্যে জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালকের এবং চিফ মেডিকেল অফিসার পদে এবারই প্রথম নিয়োগ সম্পন্ন হলো। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কোন মহিলা কর্মকর্তা এবারই প্রথম পূর্ণাঙ্গ বিভাগীয় প্রধান হিসেবে নিয়োগ পেলেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধানের শীর্ষ পদসমূহের মধ্যে চারটি পদ সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণ হওয়ায় কর্মকর্তাদের মধ্যে আনন্দ-উদ্যম, নতুন আশা ও আস্থার সঞ্চার হয়েছে। নিয়োগপ্রাপ্ত চার বিভাগীয় প্রধান প্রাথমিক প্রতিক্রিয়ায় তাঁদের এই নিয়োগ প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং সিন্ডিকেটের সকল সদস্য এবং নিয়োগ বোর্ডের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সংগঠন খুলনা বিশ্ববিদ্যালয় অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতি ইঞ্জি. এস এম মরিুজ্জামান এবং সাধারণ সম্পাদক দীপক কুমার মন্ডল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের শীর্ষ পদসমূহের মধ্যে চারটি পদে সরাসরি নিয়োগ প্রদান করায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং সিন্ডিকেটের সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

তারা মনে করেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের এই পদক্ষেপের ফলে কর্মকর্তাদের মধ্যে দীর্ঘ হতাশার অবসান হবে এবং তদস্থলে নতুন কর্মপ্রেরণা ও আশার সঞ্চার হবে যা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আরও গতিশীল করবে। এই ধারাবাহিকতায় অন্যান্য বিভাগীয় পদগুলো নিকট ভবিষ্যতে পূরণ হবে বলেও তারা আশাবাদ ব্যক্ত করেন। একই সাথে তারা নিয়োগপ্রাপ্ত চার বিভাগীয় প্রধানকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সচিব, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এ নিয়োগের তথ্য নিশ্চিত করে বলেন, ’সভার কার্যবিবরণী অনুমোদন লাভের পর তাদের নিয়োগাদেশ ইস্যু করা হবে এবং আশা করা যায় আসন্ন আগামী ২০২৩ সালের ১ জানুয়ারি তাদের নিয়োগ সম্পন্ন করা সম্ভব হবে।’
উল্লেখ্য, প্রধান প্রকৌশলী মোঃ আব্দুর রাজ্জাক ১৯৯২ সালে, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক এস এম আতিয়ার রহমান এবং চিফ মেডিকেল অফিসার ডা. কানিজ ফাহমিদা ১৯৯৬ সালে, এছাড়া অর্থ ও হিসাব বিভাগের পরিচালক শেখ মুজিবুর রহমান ১৯৯৭ সালে বিশ্ববিদ্যালয়ে চাকরিতে যোগদান করেন।

Check Also

ক্লাস শুরু রোববার: মানতে হবে যেসব নির্দেশনা

সারা দেশে রোববার (৫ মে) থেকে মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x