Wednesday , 1 May 2024
শিরোনাম

ওয়ারীতে ২০ হোটেল-রেস্তোরাঁয় পুলিশের অভিযান, আটক ১৬

রাজধানীর ওয়ারী থানার রেংকিন ষ্ট্রীট সড়কের কাচ্চি ভাই রেস্টুরেন্ট,ফুড স্টোভ,শর্মা কিং, দি ডাইনিং লাঞ্চসহ প্রায় ২০টি হোটেল-রেস্তোরাঁয় অভিযান চালিয়েছে পুলিশ। এসময় রেস্টুরেন্টের মালিক-কর্মচারীসহ ১৬ জনকে আটক করা হয়েছে।

সোমবার বিকালে ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ইকবাল হোসাইন বিপিএম,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এস এম শামীম হাসান, সহকারী পুলিশ কমিশনার কপিল দেব গাইন,ওয়ারী জোনের অফিসার ইনচার্জ জানে আলম মুনসী,পুলিশ পরিদর্শক (তদন্ত) ও পুলিশ পরিদর্শক (অপারেশন) ওয়ারী পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জহির হোসেনসহ সঙ্গীয় পুলিশরা উপস্থিত ছিলেন।

অভিযানকালে অনিয়ম, অব্যবস্থাপনাসহ বিভিন্ন অভিযোগে ১৬ জনকে আটক করা হয়েছে।

ওয়ারী বিভাগের উপ পুলিশ কমিশনার মো. ইকবাল হোসাইন বিপিএম বলেন, অভিযানের সময় অনিয়ম ও অব্যবস্থাপনা দেখা গেলেই সতর্ক করা বা আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিভিন্ন রেস্তোরাঁর অনুমোদন আছে কিনা, নিরাপদ স্থানে গ্যাস সিলিন্ডার ব্যবহার হচ্ছে কিনা, নিরাপত্তা ব্যবস্থা কতটুকু, অগ্নিনির্বাপণ যন্ত্র এবং ঝুঁকির বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, আটকদের মধ্যে কয়েকটি রেস্তোরাঁর ব্যবস্থাপকও রয়েছেন। বড় ধরনের দুর্ঘটনা রুখতে এমন অভিযান চলবে বলেও জানান তিনি।

ওয়ারী জোনের অফিসার ইনচার্জ জানে আলম মুনসী যুগান্তরকে বলেন, ওয়ারী এলাকায় বিভিন্ন রেস্টুরেন্টে আমরা অভিযান পরিচালনা করছি। অভিযানে দেখছি রেস্টুরেন্টগুলোতে অগ্নিনিরাপত্তা ব্যবস্থা রয়েছে কিনা এবং রেস্টুরেন্ট পরিচালনা করতে সংশ্লিষ্ট যেসব অনুমোদন প্রয়োজন সেগুলো রয়েছে কিনা।

Check Also

ঢাকায় গরমে রিকশা চালানোর সময় চালকের মৃত্যু

প্রচণ্ড গরমের মধ্যে অসুস্থ হয়ে আব্দুল আউয়াল (৪৫) নামের এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। সোমবার বিকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x