Sunday , 5 May 2024
শিরোনাম

কন্ঠশিল্পী মমতাজের বাড়িতে ২২তম মধুর মেলা।

মনির হোসেন ময়নাল-সিংগাইর মানিকগঞ্জ।

মানিকগঞ্জ-০২ আসনের সংসদ সদস্য কন্ঠশিল্পী মমতাজ বেগমের নিজ বাড়ি মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ গ্রামের বাউল কমপ্লেক্স মধু মঞ্চে আগামী রবিবার থেকে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপি মধুর মেলা। মমতাজের প্রয়াত পিতা বাউল সাধক আলহাজ্ব মধু বয়াতির স্মরণে প্রতিবছর ইংরেজি নতুন বছরের শুরুতে এ মেলার আয়োজন করা হয়। তারই ধারাবাহিকতায় ১ জানুয়ারি শুরু হচ্ছে ২২তম এ আসর। চলবে ৩ জানুয়ারি পর্যন্ত।

মেলার মূল আকর্ষণ সাড়া দেশের বিখ্যাত বাউল শিল্পীদের অংশ গ্রহণে লোকজ ও পালা গানের আসর। উদ্বোধণী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন-জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। বিভিন্ন বাউল শিল্পী ছাড়াও ওই দিন রাতে পালা গান পরিবেশন করবেন লতিফ সরকার ও মুক্তা সরকার। দ্বিতীয় দিন রাতে পালা গানে অংশ নিবেন-মানিক দেওয়ান ও রুমা সরকার। সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী আলহাজ্ব জাহিদ মালেক স্বপন এমপি। রাতে মেলা মঞ্চে কবিগান পরিবেশন করবেন-কলকাতার বিখ্যাত কবিয়াল সুমন সরকার ও বিকাশ সরকার। এ ছাড়া প্রতিদিন বিকেল ৩ টা থেকে রাত ১০টা পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা স্বনামধন্য বাউল শিল্পীরা মধু মঞ্চে গান পরিবেশন করবেন।

মেলাকে ঘিরে ইতিমধ্যেই বাউল কমপ্লেক্স এলাকায় বইছে উৎসবের আমেজ। চলছে পরিচ্ছন্নতা ও সাজসজ্জার কাজ। আগে থেকেই দোকানিরা বিভিন্ন পন্যের পসরা সাজিয়ে বসতে শুরু করছেন। বিনোদনের জন্য রয়েছে- নাগরদোলা, মিনিট্রেন ও ইলেকট্রিক নৌকাসহ বিভিন্ন প্রকার রাইডস। কোনো প্রকার অনুদান ছাড়াই নিজ অর্থায়নে মমতাজ বেগম এমপি এ মেলার আয়োজন করে থাকেন। ইতিমধ্যে দুর-দুরান্ত থেকে লোকজন এ মেলায় আসতে শুরু করেছেন। মেলায় নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি বিপুল পরিমাণ স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবেন। ‘দয়াল ভরসা’ শ্লোগান নিয়ে মধুর মেলাকে সাফল্য ও স্বার্থক করতে দেশের খ্যাতিনামা ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এমপি সকলের সহযোগিতা কামনা করেছেন।

Check Also

ক্লাস শুরু রোববার: মানতে হবে যেসব নির্দেশনা

সারা দেশে রোববার (৫ মে) থেকে মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x