Thursday , 2 May 2024
শিরোনাম

কর্মীদের সরলতা কাজে লাগিয়ে রাজনৈতিক ফায়দা হাসিল করতে চান তারেক : শেখ পরশ

মো.আহসানুল ইসলাম আমিন,নিজস্ব প্রদিবেদক:

তারেক জিয়া নিরাপদে বিদেশে থেকে নেতাকর্মীদের রাস্তায় নামাচ্ছেন উল্লেখ করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, প্রকৃত নেতা হলে দেশে এসে সম্মুখযুদ্ধা হিসেবে অবতীর্ণ হতেন। মুলতো কর্মীদের সরলতা কাজে লাগিয়ে রাজনৈতিক ফায়দা হাসিল করতে চান তারেক।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা যুবলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যুবলীগ চেয়ারম্যান বলেন, তারেক জিয়া আন্দোলনের নামে বিএনপির নেতাকর্মীদের সাথে প্রতারণা করছেন। কর্মীদের বিভ্রান্ত করে ব্যবহার করছে ক্ষমতার লোভে। তারা তো তারেক জিয়াকে চিনে না। তারা তারেক জিয়ার অরাজকতা দেখে নাই। তাদের মিথ্যা আশ্বাস দিয়ে বিপদের দিকে ঠেলে দিচ্ছেন।

আপনার (তারেক) এতো ভয় কেন দেশে আসতে প্রশ্ন করে শেখ পরশ বলেন, আপনার মতো কাপুরুষ ডাকে জনগণ কেন সাড়া দিবে? ১৪ বছর ধরে বিদেশে মুচলেকা দিয়ে পালিয়ে রয়েছেন। সম্পদের পাহাড়ে বসে আন্দোলনের ঘোষণা দিবেন। আর সেই আন্দোলনে প্রাণ দিবেন এদেশের তরুণরা। এতো বোকা ভাববেন না। সাধারণ জনগণের ভাগ্য নিয়েও ছিনিমিনি খেলার চেষ্টা করবেন না। যদি করেন এদেশের জনগণ‌ই আপনাদের নেতৃবৃন্দের গণধোলাই দিয়ে ঘরে পাঠাই দিবে।

যুবলীগর কর্মীদের উদ্দেশ্যে শেখ পরশ বলেন, আমাদের ধারাবাহিক সেবামূলক কাজ অব্যাহত রাখতে হবে। অনৈতিক ও অপরাধমূলক কাজ বন্ধ করতে হবে। নিজেদের মধ্যে গ্রুপিং বন্ধ করতে হবে। বর্তমানের কঠিন বাস্তবতায় নিজেদের মধ্যে গ্রুপিং করার কোন সুযোগ নেই। নিজের ভাইয়ের পিছনে না লেগে দেশের প্রকৃত শত্রুদের পিছনে মনোনিবেশ করতে হবে। আমাদের সাংগঠনিক কার্যক্রম গতিশীল রাখতে হবে।

সম্মেলনে সম্মানিত অতিথির বক্তব্যে মীর্জা ফকরুলকে হুশিয়ারি দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, পুলিশের উপর হামলা করলে যুবলীগ বসে বসে কি তামাক খাবে। লাঠিশুটা ছেড়ে গণতন্ত্রের চর্চা করার জন্য তিনি বিএনপিকে পরামর্শ দেন।

সম্মেলনে প্রধান বক্তা যুবলীগের সাধারণ সম্পাদক মো: মাইনুল হোসেন খান নিখিল দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, বিএনপির সাথে আত্বীয়তা কিংবা বন্ধুত্ব কোন সম্পর্কই রাখার কোন সুযোগ নেই কেননা বিএনপি হল কাল সাপ, সুযোগ পেলেই তারা ছোঁবল মারবে।
এর আগে সকাল ১২টায় জাতীয় সংগীত,দলীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে মৌলভীবাজার জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনের শুভ উদ্বোধন‌ করা হয়।

জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমনের সঞ্চালনা সম্মেলনে আরও বক্তব্য রাখেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান ও কেন্দ্রীয় আ.লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সংসদ সদস্য উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ, জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান প্রমুখ।

পাঁচ বছর আগে ২০১৭ সালের ৪ মে মৌলভীবাজার জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সেই সম্মেলনে নাহিদ আহমদকে সভাপতি এবং সৈয়দ রেজাউর রহমান সুমনকে সাধারণ সম্পাদক করে তিন বছর মেয়াদি ১০১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এবার জেলা যুবলীগের শীর্ষ দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন কমপক্ষে ২১ জন নেতা।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x