Saturday , 27 April 2024
শিরোনাম

দুবাইয়ে ব্যারিস্টার সুমন সংবর্ধিত

মানবতার ফেরিওয়ালা, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন সংযুক্ত আরব আমিরাত আগমন উপলক্ষে বাংলাদেশ কমিউনিটি দুবাই ও উত্তর আমিরাতের পক্ষ থেকে গত ০৮ অক্টোবর (শনিবার) বাংলাদেশ সমিতি শারজাহ বঙ্গবন্ধু হলে এক গণ সংবর্ধনা’র আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে তিনি বলেন, ১৮ বছর ধরে আমি এলাকার উন্নয়নে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছি। মানুষের কল্যাণে কাজ করাকে আমি ইবাদত মনে করি। নিজের পেশা থেকে অর্জিত অর্থের সিংহভাগই আমি ব্যয় করি সাধারণ মানুষের কল্যাণে। আমার গন্তব্য নিজের সফলতা দিয়ে মৃত্যুর আগ পর্যন্ত জন্মভূমি ও এর বাইরের অবস্থানরত রেমিটেন্স যোদ্ধাদের জীবনমান উন্নয়নে সর্বসাধ্য দিয়ে চেষ্টা করা।

একজন প্রবাসী বৈধ বা অবৈধ যে অবস্থায় প্রবাসে মৃত্যুবরণ করলে ঐ প্রবাসীর পরিবারকে মাননীয় পররাষ্ট্রমন্ত্রীর ঘোষনা অনুযায়ী তিন লক্ষ পয়ত্রিশ হাজার টাকা এবং তার লাশ স্বজনদের কাছে পৌছানোর ব্যাবস্থা করতে হবে বাংলাদেশ মিশন ও প্রবাসী মন্ত্রণালয়ের। সংবর্ধনা উদযাপন কমিটির আহবায়ক মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব হাজী শফিকুল ইসলাম। সঞ্চালনায়-প্রথমে কোরআন থেকে তেলওয়াত ও একাত্তরের সকল শহীদ এবং পঁচাত্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল শহীদ স্বরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন।

গণ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাত এর মান্যবর কনসাল জেনারেল বিশিষ্ট কবি সাহিত্যিক ও চিত্রশিল্পী বি এম জামাল হোসেন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক আহসান হাবীব প্রকল্প পরিচালক ব্যারিষ্টার সুমন ত্রান ও পুনর্বাসন প্রকল্প, সুপ্রিম কোর্টের আইনজীবী সুবীর নন্দী দাস, বিশিষ্ট ব্যাবসায়ী গোপালগঞ্জ জেলা পরিষদের সদস্য জনাব নজরুল ইসলাম হাজরা, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার সম্মানীত সভাপতি হাজী আব্দুর রব উপদেষ্টা শেখ লুৎফর রহমান, সহ সভাপতি হাবিবুর রহমান চুনু, বাংলাদেশ সমিতি দুবাই এর প্রতিষ্ঠাতা অর্থ সম্পাদক বিশিষ্ট ক্রীড়াবীদ জনাব হাবিবুর রহমান হাবিব, দুবাই আওয়ামী লীগের উপদেষ্টা ফারুকুল ইসলাম, বাংলাদেশ সমিতি শারজাহ শাখার সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান।

শারজাহ আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা বচন মিয়া তালুকদার, আজমান আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা জনাব সালা উদ্দিন মধু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দুবাই আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেহেদী হাসান, আরও বক্তব্য রাখেন যথাক্রমে হাফেজ নোমান আহমেদ, এম মুহিত চৌধুরী, জনাব রুজেল তরফদার, জনাব আবদুল আউয়াল, আবদুল মুকিদ, বাকারুল ইসলাম চৌধুরী শাহান, আম্মানুর রহমান শান্ত, এম রাসেল আহমেদ, জনাব শাহ আলম সরকার, মোহাম্মদ কয়েস আহমেদ, এম আনোয়ারুল হক, জগলু আহমেদ, মোহাম্মদ ইমরান হোসেন, আবদুল মান্নান, দেলোয়ার এইচ খান, এম আলী আসকর, মোহাম্মদ শাহজাহান আহমেদ, এস এম, শাহজাহান, আলীম উদ্দিন আলীম, রুবেল আহমেদ, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ সাইফুর রহমান, ময়নুল ইসলাম লাল, সাইফুল ইসলাম,জাকির হোসেন, বাবুল আহমেদসহ বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ।

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x