Wednesday , 8 May 2024
শিরোনাম

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সাঃ) উদযাপন

মুহাম্মদ আলী,বান্দরবান জেলা প্রতিনিধি: পবিত্র জসনে জুলুছে ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গাউসিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সার্বিক ব্যাবস্থাপনায় এবং ইসলামিক যুবসেনা ও ছাত্রসেনা’র সতেজপূর্ত অংশ গ্রহণে ১২রবিউল আউওয়াল,৯ই অক্টোবর রবিবার সকালে বর্ণাঢ্য আয়োজনে এক বিশাল র‍্যালি ও র‍্যালি পরবর্তী মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সকালে জেলার বিভিন্ন উপজেলা হতে নবী প্রেমিকদের মিলন মেলায় পরিনত হয় জেলার কেন্দ্রীয় ঈদ-গা মাঠ, সদর উপজেলা রাজবিলা, কুহালং সেমি,সুয়ালকের কাইচতলী তুলাতলী বাজার,গোয়ালিয়াখোলা,রেইছা,বালাঘাটা- কালাঘাটা হতে দলে দলে নারায়ে তাকবির-আল্লাহুআকবার স্লোগানে সহকারে হাজারো জনসাধারণ জড়ো হয় বান্দরবান কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। পরে কেন্দ্রীয় ঈদগাহ মাঠ প্রাঙ্গণ হতে হাজারো আশেকে রাসূলগনের একটি র‍্যালী জেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সমাবেশ স্থলে এসে শেষ হয়।

মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামিক মিডিয়া ব্যাক্তিত্ব শায়ের এমদাদুল ইসলাম আল কাদেরী। গাউসিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সভাপতি মোঃ হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু তালেব মঈনী’র সঞ্চালনায় মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী,জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বীর মুক্তি যোদ্ধা এম.এ হাকিম চৌধুরী, ৪নং ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক, ৮নং ওয়ার্ড কাউন্সিলর সেলিম রেজা। এছাড়াও মাহফিলে আরো উপস্থিত ছিলেন জেলা গাউছিয়া কমিটি সহ-সভাপতি আসহাব উদ্দীন চৌধুরী, জেলা গাউছিয়া কমিটির অর্থ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ছৈয়দ নূর,পৌর শাখার সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী তমিজ উদ্দিন, বিশিষ্ট সাংবাদিক ব্যাক্তিত্ব মোহাম্মদ আলী, বান্দরবান সদর উপজেলা গাউছিয়া কমিটির সভাপতি মাওলানা মোঃ আজিজুর রহমান,বান্দরবান সদর উপজেলা গাউছিয়া কমিটির সহ-সভাপতি বিশিষ্ট সমাজ সেবক আমিনুল হক,বটতলীর গাউছিয়া কমিটি’র নেতা এমদাদুল হক বাহাদুর,
যুবসেনার নাজির হোসেন,কমিটির মোঃ হাসেম, মোঃ হাসান, মো: নাসির, মোঃ দিদার,মোঃ নুর হোসে, ছাত্রসেনার মো: হোসেন, মো: সায়েম উদ্দীন,মোঃ রহিম,সহ অন্যান্য নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

১২ই রবিউল আউয়াল,৫৭০ সালের এই দিনে মানব জাতির জন্য রহমত হিসেবে প্রেরিত মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর শুভ আবির্ভাবের দিন। এদিনটি মুসলিম উম্মাহর কাছে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (সা.) নামে পরিচিত। ৫৭০ সালের এই দিনে আরবের মক্কা নগরীর সভ্রান্ত কুরাইশ গোত্রে মা আমিনার কোল আলো করে জন্ম নিয়েছিলেন বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:)।

Check Also

১৩৯ উপজেলায় আজ ভোট, ইসির যত প্রস্তুতি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোট গ্রহণ বুধবার (৮ মে) অনুষ্ঠিত হবে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x