Thursday , 9 May 2024
শিরোনাম

কাতারের দোহাস্থ বাংলাদেশ দূতাবাস যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস’ উদযাপন করা হয়েছে

ই এম আকাশ : বিশেষ প্রতিনিধি

কাতারের দোহাস্থ বাংলাদেশ দূতাবাস যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস’ উদযাপন করে। বীর মুক্তিযোদ্ধা, শিশু কিশোরসহ বাংলাদেশের কমিউনিটির উল্লেখযোগ্য সংখ্যক সদস্য ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস’ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহন করে।

রাষ্ট্রদূত জনাব মোঃ নজরুল ইসলাম কর্তৃক দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস’ অনুষ্ঠানের কর্মসূচির সূচনা করা হয়। অতঃপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে সম্মান জানানো হয়। পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে নিহত শহিদদের বিদেহী আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সার্বিক উন্নতি ও মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস’ উপলক্ষ্যে প্রেরিত মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রী’র বাণী পাঠ সহ প্রামান্য চিত্র প্রদশিত হয়। এছাড়াও ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস’ তাৎপর্যের উপর বিশেষ আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনায় অংশগ্রহন কালে কমিউনিটির নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ও মহান আত্মত্যাগের বিষয়টি গভীর শ্রদ্ধা সাথে স্মরন করেন এবং জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যহত রাখতে সকলে এক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতিজ্ঞা করেন।

রাষ্ট্রদূত জনাব মোঃ নজরুল ইসলাম তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে সংক্ষেপে আলোচনা করেন। শিশু কিশোরদের প্রতি জাতির পিতার অপরিসীম ভালোবাসা ও মমতা সম্পর্কে আলোচনাকালে তিনি শিশু কিশোরসহ সবাইকে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে শিক্ষা গ্রহণের মাধ্যমে দেশ ও বিদেশে নিজেদেরকে সুনাগরিক হিসাবে প্রতিষ্ঠিত করার আহবান জানান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সবকারের গৃহীত রূপরেখা মাধ্যমে একটি উন্নত ও স্মার্ট বাংলাদেশ বির্নিমান তথা জাতির পিতার স্বপ্নের “সোনার বাংলা” গঠনে তিনি সকলকে অবদান রাখার অনুরোধ জানান।

দিবসটি উপলক্ষ্যে দূতাবাস কর্তৃক বাংলাদেশি শিশু-কিশোরদের অংশগ্রহনে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পুরুষ্কার ও সনদ প্রদান করা হয়। এছাড়াও উপস্থিত সকলকে বাংলাদেশি চা উপহার দেয়া হয়। উল্লেখ্য যে, মান্যবর রাষ্ট্রদূত কাতারস্থ বাংলাদেশ এম.এইচ.এম স্কুল এন্ড কলেজ এর ছাত্র-ছাত্রীদেও উপস্থিতিতে সকালে জাতীয় পতাকা উত্তোলন করেন।

Check Also

নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে ঈশ্বরগঞ্জের ইউএনও আরিফুল ইসলাম প্রিন্স সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত

নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আরিফুল ইসলাম প্রিন্স নির্বাচনী দায়িত্ব পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x