Saturday , 27 April 2024
শিরোনাম

কাতারে বাংলাদেশি নারী সংগঠন অনন্যার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন

ই এম আকাশ-কাতার প্রতিনিধি:

কাতারে নারী উদ্যোক্তাদের বৃহৎ সংগঠন অনন্যার দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে দোহার রেডিসন ব্লু হোটেলে নারী উদ্যাক্তাদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে ।

সংগঠনের প্রেসিডেন্ট ইসরাত আরা ইউনুস এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মোঃ জসিম উদ্দিন (এন ডি সি) । সামাজিক উন্নয়নের পাশাপাশি নারী সদস্যদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দেশিয় সংস্কৃতি বজায় রেখে ঐতিহ্যবাহী বাংলাদেশী পণ্য এবং ঘরে তৈরি খাবার প্রদর্শনের মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে এই নারী উদ্যোক্তাদের সংগঠনটি ।

অনুষ্ঠানে কাতার কালচারাল মিনিস্ট্রির হেড অব কালচারাল সেকশনের মরিয়াম আল আলী এবং ভারত ও পাকিস্তানের কমিউনিটির নারী নেত্রীরা উপস্থিত ছিলেন ।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জসিম উদ্দিন বলেন , দূতাবাস নারী সংগঠনকে তাদের জন্য বিভিন্ন ধরনের প্ল্যাটফর্ম প্রদান করে সহায়তা করবে ।

যেমন কাতার সরকার কর্তৃক আয়োজিত বার্ষিক এগ্রিটেক ইভেন্টের সময় দূতাবাস নারী উদ্যোক্তাদের জন্য ভেন্যুতে জায়গা প্রদান করার মাধ্যমে তারা নিজ দেশের সংস্কৃতি ও পণ্য সামগ্রী তুলে ধরেন।রাষ্ট্রদূত আরো বলেন নারীর ক্ষমতায়নের সব ধরনের কর্মসূচীতে দূতাবাস তাদের পাশে সব ধরনের সমর্থন দিয়ে যাবে । সম্পত্তি এ সংগঠনের নারী নেত্রীরা কাতার কালচারাল মিনিস্ট্রির সাথেও কয়েকটি ইভেন্টে অংশ নিতে দেখা গিয়েছে৷ অনন্যার প্রেসিডেন্ট ইসরাত আরা ইউনুস বলেন ,সবার অংশগ্রহণে সুন্দর একটি অনুষ্ঠান করতে আমরা সফল করায় সত্যিই আনন্দিত ৷

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x