Friday , 26 April 2024
শিরোনাম

খাগড়াছড়ি মাটিরাঙ্গায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৬০ হাজার টাকা জরিমানা।

মোঃ আলমগীর হোসেন (খাগড়াছড়ি)

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে এক ব্যক্তিকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৫ জুলাই) উপজেলার বেলছড়ি ইউনিয়নের খেদাছড়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃলা দেব, একই সময়ে বেলছড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পাঞ্জাবি টিলা নামক এলাকায় ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে পাহাড় কাটায় ড্রেজার মেশিনটি বিনষ্ট করে দেয়া হয়।
স্থানীয়রা জানায়, দীর্ঘ কয়েকদিন যাবৎ অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে পাহাড় কেটে আসছিলেন একটি চক্র। এ খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে অভিযান চালায়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃলা দেব বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মাটি ও ব্যবস্থাপনা আইনে একজনকে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এবং ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে পাহাড় কাটা হচ্ছে এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ড্রেজার মেশিন ও জায়গার মালিককে না পাওয়ায় ড্রেজার মেশিনটি বিনষ্ট করে দেয়া হয়। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x