Sunday , 28 April 2024
শিরোনাম

গাজীপুরে ৭৪০ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

গাজীপুর প্রতিনিধি:

মুজিববর্ষ উপলক্ষে গাজীপুর জেলায় আরও ৭৪০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের জমিসহ ঘর হস্তান্তর করা হবে বৃহস্পতিবার।

বুধবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মলেন কক্ষে অনুষ্ঠতি এক প্রেস ব্রিফিংয়ে তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক আনিসুর রহমান।

এ বিষয়ে আনিসুর রহমান বলেন, বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগী পরিবারের কাছে গৃহ হস্তান্তর করে উদ্বোধন করবেন। পরে ৭৪০টি উপকারভোগী পরিবারকে ঘর হস্তান্তর করা হবে।

জেলা প্রশাসক জানান, সদর উপজেলায় ২০২টি, কালিয়াকৈর উপজেলায় ১৪০টি, শ্রীপুর উপজেলায় ২০০টি, কালীগঞ্জ উপজেলায় ৩৭টি এবং কাপাসিয়া উপজেলায় ১৬১টি পরিবার এই ঘর পাবে।

তিনি আরো বলেন, এর আগে গাজীপুরে প্রথম পর্যায়ে ২৮৫টি ও দ্বিতীয় পর্যায়ে ২০টি ঘর নির্মাণ করে গৃহহীনদের মধ্যে ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে। তৃতীয় পর্যায়ে মোট বরাদ্দপ্রাপ্ত ঘরের সংখ্যা ১ হাজার ৩৩০টি। তৃতীয় পর্যায়ের অবশিষ্ট ৩৩৬টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাসরিন পারভিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএস সাইফুর রহমান, গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মো. মোরাদ আলী, সহকারি কমিশনার (ভূমি) রাফে মোহাম্মদ ছড়া।

সংবাদ সম্মেলনের পর জেলা প্রশাসক আরো জানান, ২৩ জুলাই শুরু ভাওয়াল রাজবাড়ি মাঠে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলা। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক ও যুব ও ক্রীড়া মন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বৃক্ষমেলা অনুষ্ঠান উদ্বোধন করবেন।

Check Also

ময়মনসিংহের তারাকান্দায় সনাতন সেবা সংঘের অভিষেক অনুষ্ঠিত

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক ।   ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা বাথুয়াদী শ্রী শ্রী রাধাকৃষ্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x