Friday , 3 May 2024
শিরোনাম

গোসাইরহাটে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তলন করায় ৭ টি ড্রেজার ধংস

শফিকুল ইসলাম সোহেল ,শরীয়তপুর জেলা প্রতিনিধি:

২৬ শে মে বৃহস্পতিবার সকাল ৬ টায় গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) সুজন দাশগুপ্ত এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয় এসময় শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার কোদালপুর ইউনিয়নের ঠান্ডার বাজার নামক জয়ন্তী নদীতে অভিযান চালিয়ে ৭ টি ড্রেজার ধংস করা সহ ১৪জন কে আটক করা হয়।

এরপরে উপজেলার নির্বাহী অফিসে ভ্রামমান আদালতের মাধ্যমে বালু মহাল ২০১০ – ১৫ ধারায় ৪জন কে ১০ দিন জেল ও অনাদায়ে ৫০ হাজরা টাকা জরিমানা অথবা একমাসের জেলা এবং ১০ জনকে ১০ দিন করে জেল অনাদায়ে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাস জেল হাজতে প্রেরন করা হয়।

আসামীরা হলেন মোঃ তরিকুল (২৬) নবু হোসেন(২৭), মাহাবুব আলম(২৫),আফজাল হোসেন (৩৫),আবুল বাসার চানমিয়া (৪২), স্বপন (৪০) মনির হোসেন (২০),আলি আকবর (২৫),মোঃ রাসেল (৩১), মোঃ ইউসুফ (৪৮), মোকলেছ(২৭), মোঃ হাসান (২২), মোঃ জসিম (২২), মোঃ ইউসুফ হালদার(২২)।

এসময় তিনি বলেন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি দির্ঘদিন একটি কুচক্রী মহল অবৈধভাবে একাধিক ড্রেজার দিয়ে বালু উত্তলন করে আসছে যার ফলে নদীর দুপাড়ে ফসলি জমী ভাঙনের কবলে যা কিনা সম্পুর্ন বেআইনি ও কঠোরতম অপরাধ। এ ধরনের অপরাধ করলে সে যতই ক্ষমতাসীন হোক আওতায় এনে শাস্তি দেওয়া হবে।

এবং এই অভিযানে র‍্যাব – ৮ ব্যাটালিয়ন মাদারীপুর জেলা থেকে ডিএডি মনির হোসেনের সহ ৮জন সদস্য ও গোসাইরহাট থানা পুলিশ ২ জন সদস্য সহ একটি সক্রিয় টিম অংশগ্রহণ করেন।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x