Sunday , 5 May 2024
শিরোনাম

গোসাইরহাটে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

শফিকুল ইসলাম সোহেল,শরীয়তপুর প্রতিনিধি:

১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস ১৯৭৫ সালের এইদিনে সপরিবারকে নির্মমভাবে হত্যা করেছিলেন বিপদগামী কিছু সেনাসদস্য তাই সেই থেকে এদিনটিকে নানা আয়োজনের মধ্যমে পালন করে আসছেন আওয়ামীলীগ সহ সকল অফিস আদালত শিক্ষা প্রতিষ্ঠান সরকারি ও বেসরকারিভাবে দেশে পালন করে আসছেন।

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় নানা কর্মসুচীর মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাত বার্ষীকি ও জাতীয় শোক দিবস পালন করেছেন উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠন।

সকাল ৯ ঘটিকায় দলিও কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলনে করে মিলাদ দোয়া ও র‍্যালি নিয়ে উপজেলা চত্বরে এসে শেষ হয় এসময় শরীয়তপুর তিন আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি উপস্থিত হয়ে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন এবং দলিও নেতৃবৃন্দদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। আরো শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন স্কুল কলেজ মাদ্রসা সহ সকল সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা এবং সাহিত্য শাসিত ব্যক্তিবর্গ।

এরপরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবিরের সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে জাতীয় শোক দিবস উপলক্ষে শোকসভা দোয়া ও শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য দেন আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি শরীয়তপুর (৩) তিনি বলেন বঙ্গবন্ধু সর্ব সময়ে বাংলাদেশ ও বাঙালি জাতির অধিকার প্রতিষ্টায় কাজ করেছিলেন।

গোসাইরহাট উপজেলা সহকারী কমিশনার ভুমি সুজন দাশগুপ্ত সহ সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ। বিশেষ অতিথি মধ্যে উপস্থিত ছিলেন শেখ মোঃ আবুল খায়ের ভাইস চেয়ারম্যান গোসাইরহাট উপজেলা পরিষদ, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, জনাব ফজলুল হক, অধ্যক্ষ সরকারি শামসুর রহমান কলেজ, বীর মুক্তিযুদ্বা ইকবাল আহমেদ বাচ্চু ছৈয়াল, গোসাইরহাট থানা অফিসার ইনচার্জ আসলাম সিকদার, শাজাহান সিকদার সসভাপতি গোসাইরহাট উপজেলা আওয়ামীলীগ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেওয়ান মোঃ শাহজাহান সহ যুবলীগ, জাতীয় শ্রমিকলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ ওলামালীগ, কলেজ শাখা ছাত্রলীগ, উপস্থিত হয়েছেন।

এসময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা করে বলে বঙ্গবন্ধু মানে বাংলাদেশ তার আদর্শে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদা ও দারিদ্র্য মুক্ত সোনার বাংলা উপহার দিয়েছেন বাঙালিদের তাই তার তার পরিবারের আত্মত্যাগ কখনোই ভুলবেনা বাংলাদেশ।

এরপরে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ দোয়া ও শোকসভা শেষে উপজেলা পরিষদ ভবনের সামনে একটি বৃক্ষ রোপণ করেন। এরপরে গোসাইরহাট উপজেলা আওয়ামীলীগ আয়োজিত সকল নেতৃবৃন্দ এলাকার সর্বসাধারণ সুশীল সমাজের ব্যক্তিবর্গদের সাথে জাতীয় শোকসভা মিলাদ দোয়া ও গনভোজ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

Check Also

ক্লাস শুরু রোববার: মানতে হবে যেসব নির্দেশনা

সারা দেশে রোববার (৫ মে) থেকে মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x