Sunday , 28 April 2024
শিরোনাম

চট্টগ্রাম-ঢাকা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

সিনথিয়া মোস্তফা পিংকি:

কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুর রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনকে পেছন থেকে ধাক্কা দেয়ায় যাত্রীবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুতের তিন ঘণ্টা পর চট্টগ্রামের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

রোববার (১৬ এপ্রিল) রাত ৯টা ১০ মিনিটের দিকে বিকল্প লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সন্ধ্যা ৭টা ৪৮ মিনিটে ঢাকা-চট্টগ্রাম রেলপথে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা যাত্রীবাহী ‘সোনার বাংলা এক্সপ্রেস’ ট্রেনটি মালবাহী ট্রেনটিকে ধাক্কা দেয়। এতে ট্রেনটির ইঞ্জিনসহ ৯টি বগি লাইনচ্যুত হয়ে কমপক্ষে ৩০ জন আহতের খবর পাওয়া গেছে।

এ ঘটনার পর চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। একটি উদ্ধারকারী টিম ইতোমধ্যে ঘটনাস্থলে পৌঁছে কাজ করছে। আরেকটি টিম চট্টগ্রাম থেকে আসছে। আপাতত বিকল্প লাইনে রেল চলাচল ফের শুরু হয়েছে।

লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার বলেন, নাঙ্গলকোটের হাসানপুরে মালবাহী একটি ট্রেন দাঁড়িয়ে ছিল। এ সময় চট্টগ্রাম থেকে ঢাকামুখী যাত্রীবাহী ‘সোনার বাংলা এক্সপ্রেস’ ট্রেন মালবাহী ট্রেনটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী ট্রেনটির নয়টি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে এখন পর্যন্ত মৃত্যুর খবর পাওয়া যায়নি।

Check Also

রাণীশংকৈলে বৃষ্টির জন্য ইস্তেখারার নামাজ

আনোয়ারুল ইসলাম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা ও আশপাশের এলাকায় বেশ কিছুদিন ধরে অনাবৃষ্টি ও প্রচন্ড গরমে জনজীবন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x