Wednesday , 1 May 2024
শিরোনাম

চট্রগ্রামের সাতকানিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে নির্মান শ্রমিক নিহত

সাতকানিয়া প্রতিনিধি ,মোহাম্মদ হোছাইন:

চট্টগ্রামের সাতকানিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে এক
নির্মান শ্রমিক নিহত হয়েছেন। গতকাল (১৯ জুলাই)মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মঙ্গলচাদ পাড়ায় এ ঘটনা।
নিহত ওই শ্রমিকের নাম কুতুব উদ্দীন (২৩)।সে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের হরিদাঘোনা এলাকার ছৈয়দ আহমদ এর ছেলে।
স্থানীয়সুত্রে জানাযায়, প্রতিদিনের ন্যায় কুতুব রাজমিস্ত্রির কাজ করতে নিজ বাড়ি হতে সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মঙ্গলচাদ পাড়ার মোহাম্মদ আবু এর নির্মাণাধীন পাকা বাড়িতে রাজমিস্ত্রির কাজ করতে আসেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় আনুমানিক ৬ টার দিকে কাজ শেষ করে দালানের ছাদ ঢালাই এর কাজে ব্যাবহৃত স্টীলের (সেন্ডারিং) পাটাতনগুলো পানি দিয়ে পরিষ্কার করার সময় নিজের অজান্তে ঐ পাটাতনের উপরিভাগ বৈদ্যুতিক তারে স্পৃষ্ট হলে কুতুব উদ্দীনও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন।সেখান হতে আহত কুতুবকে উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
নিহতের চাচাত ভাই গ্রামপুলিশ মো,জামাল উদ্দীন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কুতুব উদ্দীন এর মৃত্যুর বিষয় নিশ্চিত করে বলেন,যেহেতু কুতুবের পরিবারের আর্থিক অবস্থা খুবই খারাপ।তাই হাসপাতালে নিহতের ময়না তদন্ত না করে মরদেহটা যেন পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য মো,সৈয়দ মিয়া বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক নির্মান শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন,যে বাড়িতে ঘটনা ঘটেছে ওই বাড়ির মালিক বাশখালী উপজেলার লোক ও এ এলাকার সাবেক এক ইউপি সদস্যের মেয়ের জামাতা।তিনি এ এলাকায় জায়গা ক্রয় করে দীর্ঘদিন ধরে বসবাস করছেন।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আবদুল হান্নান বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক নির্মান শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

Check Also

মহান মে দিবস আজ

আজ মহান মে দিবস। বিশ্বব্যাপী শ্রমজীবী মানুষের আন্দোলন-সংগ্রামের স্বীকৃতির দিন। শ্রমিকদের দাবির প্রতি সম্মান জানিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x