Sunday , 5 May 2024
শিরোনাম

আলোকিত হলো ড. মযহারুল ইসলাম সেতু

রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ
দৃষ্টিনন্দন সড়কবাতির আলোতে আলোকিত হয়েছে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউপির চরনবীপুর করতোয়া নদীর ওপর নির্মিত ড. মযহারুল ইসলাম সেতু।

মঙ্গলবার (১৯ জুলাই) সন্ধায় সেতুর আলোকায়নের উদ্বোধন করেন গাড়াদহ ইউনিয়ন তথা শাহজাদপুর উপজেলার কৃতি সন্তান প্রফেসর ড. মযহারুল ইসলামের জ্যেষ্ঠ কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও স্থানীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

চরনবীপুর বকুলতলা প্রান্তের সেতুর সংযোগ সড়ক থেকে চরনবীপুর পর্যন্ত সেতুতে ল্যাম্পপোস্টের আলো করতোয়ার বুকে পড়ে চিকচিক করে ওঠে পানি। বকুলতলা প্রান্ত থেকে যতদূর চোখ যায় মযহারুল ইসলাম সেতুর মোহনীয় সৌন্দর্য্যে মন ভরে ওঠে।

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, কার্যাদেশ অনুযায়ী ২০১২ সালের ৩০ সেপ্টেম্বর ৩১৫ মিটার দীর্ঘ এ সেতুর নির্মাণকাজ শুরু হয়। ৯টি স্প্যান ও ১৬টি পিলারের ওপর সেতুটি নির্মাণ করা হয়েছে। সেতুটি নির্মাণে ব্যায় হয়েছে ৩১ কোটি ৬১ লাখ ৯৫ হাজার ২২৫ টাকা।

সেতুটি নির্মাণ হওয়ায় শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউনিয়নের চরনবীপুরসহ উত্তর-পূর্ব এলাকার লক্ষাধিক মানুষ উপকৃত হয়েছে।
ড.মযহারুল ইসলাম সেতুতে আলোকিত হওয়ায় স্থানীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতাকে সাধুবাদ জানিয়েছে এলাকাবাসি।
গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ সেলিম আকতারের সভাপতিত্বে উদ্বোধনি অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, মোঃ আব্দুল ওয়াদুদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ ফারুক সরকার ও পল্লী বিদ্যুৎ অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ সোলায়মান হোসেন, উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনিরুল গনি চৌধুরী শুভ্র, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ কবির হোসেন, সাংবাদিক ও মানবাধিকার কর্মী ফারুক হাসান কাহার প্রমুখ।

Check Also

ক্লাস শুরু রোববার: মানতে হবে যেসব নির্দেশনা

সারা দেশে রোববার (৫ মে) থেকে মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x