Sunday , 19 May 2024
শিরোনাম

চাঁদপুর জেলা আওয়ামী লীগের প্রতিবাদ সভায়

মাসুদ রানা চাঁদপুরঃ- ২১ আগস্ট গ্রেনেড হামলায় বিএনপি জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ সহযোগিতায় তৎকালীন বিরোধী নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২১ আগস্ট রবিবার সকাল ৯ টায় জেলা আওয়ামী লীগে কার্যালয়ে এই সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি , নাসির উদ্দিন আহমেদ।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। ৩০ লক্ষ শহীদের বিনিময়ে আমরা এই স্বাধীনতা পেয়েছি। জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের মাধ্যমে এ দেশকে সাম্প্রদায়িক দেশ গঠন করতে চেয়েছিলেন আর আওয়ামী লীগ চায় অসাম্প্রদায়িক দেশ গঠন করতে। জামাত শিবিরেরা “আমরা হবো তালেবান বাংলা হবে আফগান” এই শ্লোগান দিয়ে তারা এদেশে বোমা হামলা চালিয়েছিলো। জিয়াউর রহমানের বিএনপি জামাত আবার ক্ষমতায় আসতে চায়, এই চিন্নিত অপশক্তিকে আর এদেশের ক্ষমতায় আসতে দেয়া যাবে না। এই অপশক্তির বিরুদ্ধে আমাদের আন্দোলন গড়ে তুলতে হবে। বিএনপি চেয়ে ছিলেন এ দেশকে জঙ্গি বাহিনীর দেশে পরিনত করতে।

তিনি আরো বলেন, আপনারা জানেন আমরা সত্য এবং মিথ্যা সাথে এখনো যুদ্ধ করছি। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে আমরা এগিয়ে যেতে চাই। শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ উন্নতির শিখরে উঠে দাঁড়িয়েছে। তাই সবাইকে ঐক্যবদ্ধ্য হয়ে জননেত্রী শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী করে এদেশকে স্বাধীনতা বিরোধীদের হাত থেকে রক্ষা করাই হবে আমাদের আজকের দিনের অঙ্গীকার।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে প্রধান বক্তা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন আজ হয়তো আমরা চাঁদপুর জেলা আওয়ামী লীগের নেতৃত্বর স্থানে আছি কাল হয়তো এখানে থাকবোনা কিন্তু বঙ্গবন্ধুর আদর্শের সাথে কোনদিন বেইমানি করিনি করবোনা।

আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুর রশীদ সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক এডঃ জহিরুল ইসলাম, দপ্তর সম্পাদক শাহ আলম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম ভুইয়া, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মন্টু দেওয়ান, পৌর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন ভুইয়া, জেলা যুবলীগের আহবায়ক মিজানুর রহমান কালু, মৎসজীবি লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মালেক দেওয়ান, যুব লীগের যুগ্ম আহবায়ক সালাউদ্দিন মোহাম্মদ বাবর, জেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান পরান প্রমুখ।

এর আগে জেলা আওয়ামী লীগ কার্যালয় সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু ও ২১ আগষ্ট নিহত শহীদদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলার নেতৃবৃন্দ।

সভায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগি সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন। সবশেষে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

Check Also

গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

এম ডি সুমন মিয়া, যুক্তরাষ্ট্র করেসপন্ডেন্ট: যুক্তরাষ্ট্র গাজায় চলমান সংঘাত শেষে ফিলিস্তিন উপত্যকাটিতে আন্তর্জাতিক শান্তিরক্ষী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x