Sunday , 28 April 2024
শিরোনাম

চ্যাম্পিয়নদের ছাদখোলা বাস যাবে যে পথ ধরে

সাফ নারী চ্যাম্পিয়নশিপজয়ী বাংলাদেশ দল কাঠমন্ডু থেকে ঢাকায় ফিরছে বুধবার। বেলা ২টার দিকে ঢাকায় নামবে স্কোয়াড। বিমানবন্দরে দলকে অভ্যর্থনা দেবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। সেখানে সংবাদ সম্মেলনের পর দলকে বিশেষ একটি ছাদখোলা বাসে করে নিয়ে যাওয়া হবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যালয়ে।

যে পথ ধরে চ্যাম্পিয়নদের বহনকারী বাসটি যাবে সেটি হচ্ছে বিমানবন্দর-কাকলী-জাহাঙ্গীর গেট- পিএম অফিস-বিজয় সরণি- ফকিরাপুল হয়ে বাফুফে ভবন।

এর আগে, মঙ্গলবার সকালে বিমানবন্দরে দলকে অভ্যর্থনার বিষয়টি নিউজবাংলাকে নিশ্চিত করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কাজী আরিফ বিল্লাহ।

তিনি আরও জানান, বিআরটিসির দোতলা বাসকে ছাদখোলা বাসে রূপান্তরিত করার প্রক্রিয়া চলছে কমলাপুরের বাস ডিপোতে। বিআরটিসি জানিয়েছে সময়মতো বাস প্রস্তুত হয়ে যাবে।

দেশে ফেরার পর নারী ফুটবলারদের বহন করা ছাদখোলা বাস যে পথ যাবে তা নির্বিঘ্ন করতে ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। পুলিশ নিরাপত্তার ব্যবস্থা নেবে, ট্রাফিক পুলিশ যাত্রাপথ সহজ করবে।

ডিএমপি ট্রাফিক বিভাগের প্রধান অতিরিক্ত কমিশনার মো. মুনিবুর রহমান  বলেন, ‘ফুটবলারদের বহনকারী বাস ও বহর যে পথ ধরে বাফুফে পর্যন্ত যাবে সমস্ত যাত্রাপথে আমাদের বিশেষ ব্যবস্থা থাকবে। তারা যেন নির্বিঘ্নে যেতে পারেন সেজন্য আমরা প্রয়োজনীয় সব ব্যবস্থা নেব।’

সোমবার রাতে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো সাফ নারী চ্যাম্পিয়নশিপ জেতে বাংলাদেশ। মঙ্গলবার দলের বিশ্রাম। এ দিন ফুটবলাররা কাঠমান্ডুতে নিজেদের মতো সময় কাটাবেন।

বুধবার দুপুরে দেশের উদ্দেশে উড়াল দেবে গোলাম রাব্বানী ছোটনের দক্ষিণ এশিয়াজয়ী দল।

Check Also

‘ঢাকার তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয় বন্ধ করা যুক্তিযুক্ত নয়’

ঢাকার বর্তমান তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয়ের সিদ্ধান্ত নেয়ার মানসিকতা পরিহার করার আহ্বান জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x