Friday , 26 April 2024
শিরোনাম

ছাত্রলীগের ইফতারে কোরআনের তাফসির শোনালেন শামীম ওসমান

নারায়ণগঞ্জে ছাত্রলীগের নেতা কর্মীদের সঙ্গে ইফতার মাহফিলে অংশ নিয়ে তাদের পবিত্র কোরআনের তাফসির ও হাদিস শুনিয়ে দীনের পথে আসার দাওয়াত দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান। আজ বুধবার বিকেলে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদের সঞ্চালনায় সরকারি তোলারাম কলেজে ইফতার মাহফিলে অংশ নেন শামীম ওসমান।

এসময় তিনি হাদিস ও কোরআনের বিভিন্ন সুরার আয়াত বাংলায় তর্জমা করে ছাত্রলীগ নেতৃবৃন্দকে শোনান।

শামীম ওসমান বলেন, একটা জিনিস মনে রাখবা।

ধর্ম টা আসবে তোমার অন্তর থেকে। তোমরা যারা হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান সম্প্রদায়ের লোক। আল্লাহ আমাদের সকলকে এই দুনিয়ায় পাঠিয়েছেন পরিক্ষা দেওয়ার জন্য। তোমার আচার কেমন তোমার ব্যাবহার কেমন। একটা লোক সে যে ধর্ম বা জাতিরই হোক। তুমি যদি তাকে সম্মান কর তাহলে আল্লাহ ও তোমাকে সম্মান করবে।

 

তিনি বলেন, একটা গরিব লোক ধর, আমি প্রতিদিন দেখি বৃদ্ধ লোক রিকশা চালাচ্ছে। নারায়ণগঞ্জে বেশী দেখি না, ঢাকায় থাকলে দেখি। আমার খুব কষ্ট লাগে। তারা রিকশায় প্যাডেল দিচ্ছে আর মনে হচ্ছে যে দম টা বেরিয়ে যাচ্ছে। এ দৃশ্য দেখে যদি আমার ভিতর থেকে আহা আসে। তখন সাথে সাথে সত্তর জন ফেরেশ্তা তার জন্য দোয়া করতে থাকে যে আল্লাহ তোমার এই বান্দা তোমার ওই বান্দার কষ্ট দেখে এত কষ্ট পাচ্ছে তুমি তাকে কখন এই কষ্ট দিও না। তুমি কিছু করতে না পার কর না। তোমার যদি তার জন্য ফিলিংস কাজ করে দেখবা আল্লাহ তোমাকে ওই কষ্ট টা দিবে না।

তিনি আরও বলেন, আমরা কেউ অটোমেটিকালি আসি নাই। আমরা মাতৃগর্ভ থেকে এসেছি। আমিই তোমাদের অনুরোধ করব সৃষ্টিকর্তার প্রতি তোমরা বিশ্বাস রেখ এবং জাদের মা বাবা আছে তারা মা বাবার সেবা করো, যখন থাকবে না তখন কিন্তু আর পারবে না।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x