Sunday , 5 May 2024
শিরোনাম

জনবিচ্ছিন্নরা একত্রিত হয়ে কিছু চাইলেই সেটা হবে না: শিক্ষামন্ত্রী

জনবিচ্ছিন্নরা একত্রিত হয়ে কিছু চাইলেই সেটা হবে, পৃথিবীর কোথাও এমনটি হয়নি উল্লেখ করে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘বিএনপির ঐক্যজোট এখন জটে পরিণত হয়েছ।’

শুক্রবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ডক্টর সেলিম মাহমুদের মা শাহজাদী বেগমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র ও উন্নয়নকে যারা ব্যাহত করতে চায়, আমরা তো জানি তারা কারা? তারা হচ্ছে একাত্তরের যুদ্ধাপরাধীদের দোসর এরা ৭৫-এর হত্যাকারীদের দোসর। এরা ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত দেশটাকে জাহান্নামে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল। এরা ২০১৩-১৪ সালে যেভাবে অগ্নি সন্ত্রাস করেছে তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না।

মন্ত্রী বলেন, তাদের যে ঐক্যজোট তা ঐক্য জটে পরিণত হয় বারবার এবং তারা নিজেরাই জট থেকে বের হতে পারেন না। জনবিচ্ছিন্নরা একত্রিত হয়ে কিছু চাইলেই সেটা হবে, পৃথিবীর কোথাও এমনটি হয়নি। কারণ কোনো আন্দোলন করতে হলে আর তা যদি জনগণের কোনো দাবি না হয় তাহলে সে দাবি নিয়ে কোনো দলই এগোতে পারে না। আর জনগণের দাবি হল যেভাবে উন্নয়ন অগ্রগতি হচ্ছে তা যেন অব্যাহত থাকে। জনগণ চায়, বিএনপি-জামাত চারদলীয় জোট সরকার সময়ের দুঃশাসনে যেন আমরা ফিরে না যাই।

Check Also

ক্লাস শুরু রোববার: মানতে হবে যেসব নির্দেশনা

সারা দেশে রোববার (৫ মে) থেকে মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x