Sunday , 28 April 2024
শিরোনাম

জব্দ ৩১ টন খেজুরের মধ্যে ১৪ টন মেয়াদোত্তীর্ণ

নারায়ণগঞ্জের কাচপুরে একটি হিমাগারে অভিযান চালিয়ে ৩১ টন খেজুর জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এর মধ্যে মেয়াদোত্তীর্ণ ১৪ টন খেজুর রয়েছে। জব্দকৃত খেজুরের আনুমানিক বাজারমূল্য ২৩ লাখ ৬০ হাজার টাকা। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে উপজেলার কুতুবপুর এলাকায় স্টার কোল্ড স্টোরেজ থেকে এসব খেজুর জব্দ করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের (নারায়ণগঞ্জ) সহাকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, বিপুল পরিমাণ এ খেজুরের পুরোটাই মেয়াদোত্তীর্ণ। আমরা অভিযান পরিচালনা করে এগুলো জব্দ করেছি। এখানকার মালিক আসার পর পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে।

ভোক্তা অধিকারের ঢাকা বিভাগীয় সহকারী পরিচালক আব্দুস সালাম জানান, এই হিমাগারে মৌসুমী এন্টারপ্রাইজ নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠানের ১৪ মেট্রিক টন মেয়াদোত্তীর্ণ খেজুর মজুদ করা ছিল। যার আনুমানিক মূল্য ২৩ লাখ ৬০ হাজার টাকা। এই খেজুরগুলোর ২০২১ সাল পর্যন্ত মেয়াদ ছিল। ভুয়া স্টিকারের মাধ্যমে এর মেয়াদ বাড়িয়ে এগুলো বাজারজাতকরণের পরিকল্পনা ছিল তাদের।

অন্যদিকে মো. জিলানীর মালিকানাধীন মদিনা এন্টারপ্রাইজের ১৭ টন খেজুর মজুদ করার বিপরীতে কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি মালিকপক্ষ। বাজারে সংকট তৈরি করতে অবৈধভাবে মজুদ করায় এসব খেজুরও জব্দ করা হয়েছে বলে জানান সহকারী পরিচালক। তবে এই অভিযানে কাউকে জরিমানা করা হয়নি।

ভোক্তা অধিকার অধিদপ্তরের ওই কর্মকর্তা বলেন, বাজারে সংকট সৃষ্টি করে তারা এই খেজুরগুলো বাজারজাতকরণ করতে চেয়েছিলেন। আমরা খেজুরগুলো সিল করে দিয়েছি। এখনও পর্যন্ত কাউকে জরিমানা করা হয়নি।

তিনি আরও বলেন, তদন্ত শেষে চূড়ান্ত প্রতিবেদনের পর জড়িতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হবে। ভবিষ্যতেও তাদের এই অভিযান অব্যাহত থাকবে।

Check Also

রাণীশংকৈলে বৃষ্টির জন্য ইস্তেখারার নামাজ

আনোয়ারুল ইসলাম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা ও আশপাশের এলাকায় বেশ কিছুদিন ধরে অনাবৃষ্টি ও প্রচন্ড গরমে জনজীবন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x