Saturday , 27 April 2024
শিরোনাম

জাবিতে আবৃত্তি সংগঠন ‘ধ্বনি’-র নতুন নেতৃত্বে ইমরান-শিমুল

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি)একমাত্র আবৃত্তি সংগঠন ধ্বনি’র ২০২২-২৩ সেশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন এ কমিটিতে সভাপতি মনোনীত হয়েছেন মার্কেটিং বিভাগের ৪৬ তম ব্যাচের শিক্ষার্থী ইমরান শাহরিয়ার এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৬ তম ব্যাচের শিক্ষার্থী শিমুল মিত্র।

বুধবার (০৭ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্ত মঞ্চে সংগঠনটির সপ্তাহব্যাপী রজতজয়ন্তী আবৃত্তি উৎসবের ৫ম দিনে এ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন সংগঠনটির সদ্য সাবেক সভাপতি সামি আল জাহিদ প্রীতম।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি মনিরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মাহাজাবিন সাওদা জাহান, সাংগঠনিক সম্পাদক প্রত্যাশা সরকার , সহ-সাংগঠনিক সম্পাদক ফাইজা মাহজাবিন, অর্থ সম্পাদক ফয়সাল রাব্বি, সহ-অর্থ সম্পাদক রিফাত মাহামুদ, প্রচার ও যোগাযোগ সম্পাদক সাদিয়া আফরিন সুমি, সহ-প্রচার ও যোগাযোগ সম্পাদক শাবাব শাহরিয়ার অর্ক, সাহিত্য সম্পাদক ইসরাত জাহান ঐশী, সহ-সাহিত্য সম্পাদক আকরামুল হক, দপ্তর সম্পাদক – আরিফা সুলতানা রিতু, সহ দপ্তর সম্পাদক- সাদিয়া সরওয়ার উল্লাস, তথ্য ও প্রযুক্তি সম্পাদক একরামুল হক অরুণ, সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক সজীব তালুকদার, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ইসরাত জাহান ঐশি, সহ-সাহিত্য ও প্রকাশনা সম্পাদক- ইলোরা রশিদ।

কমিটিতে কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন আনিকা তাবাসসুম, লুৎফুন্নাহার লতা, হিমাদ্রী শেখর দেবনাথ, তাসনিয়া খান, রওনিক জাহান, নইমুল ইসলাম মীম, বেদত্রয়ী গোস্বামী পৃথ্বা, সাবরিনা মৌ রুম্পা ও সাদিয়া ইসলাম ইফা।

এছাড়া সম্মানিত কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন লিমা আক্তার, সিদরাতুল মানতাহা, আফরিন রিমি ও উপমা পাল।

প্রসঙ্গত, ‘দিগন্তে চলো শব্দ যেথায় সূর্যসত্য’ এই স্লোগানকে ধারণ করে গত ২৫বছর ধরে কাজ করে যাচ্ছে আবৃত্তি সংগঠন ধ্বনি। বাক্ ও আবৃত্তি বিষয়ক কর্মশালা, জাতীয় আবৃত্তি উৎসব, জ্বালো ঐতিহ্যের আলো, গুণীজন সম্মাননা প্রদান, নবীনবরণসহ জাবিতে নিয়মিত আবৃত্তিচর্চা করে যাচ্ছে সংগঠনটি। এছাড়া ধ্বনির সদস্যগণ জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় নিয়মিত অংশগ্রহণ করে পুরস্কার ও সম্মাননা অর্জন করে আসছে। জাবির ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ৯নং কক্ষে রবি থেকে বৃহস্পতিবার ধ্বনি নিয়মিত শিল্পচর্চা করে থাকে।

Check Also

হবিগঞ্জ জেলার মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ

(মো ইপাজ খাঁ মাধবপুর উপজেলা প্রতিনিধি) আসন্ন মাধবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব সৈয়দ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x