Saturday , 27 April 2024
শিরোনাম
smart

জাবির ছাত্রী হলে চুরি, নিরাপত্তা শঙ্কায় শিক্ষার্থীরা

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের( জাবি) ফজিলাতুন্নেসা হলে চুরির ঘটনা ঘটেছে। সোমবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাত আনুমানিক দুইটার দিকে চুরির ঘটনা ঘটে। হলের তিনটি রুমের জানালার কাঁচ ভেঙে নগদ অর্থ ও প্রয়োজনীয় জিনিসপত্র চুরি হয়েছে।

ফজিলাতুন্নেসা হলের চারুকলা বিভাগের আবাসিক শিক্ষার্থী মুমু বলেন, রাত ২টা থেকে আড়াইটার দিকে আমি জানালার কাঁচ ভাঙার শব্দ পাই। শীতকালীন বন্ধের কারণে হলে মেয়েরা কম থাকায় আমি ভয় পেয়ে চুপ থাকি। পরে ভোর ৪টার দিকে ৪৫ ব্যাচের এক মেয়ে দেখে জানালার পাশ থেকে এক ছেলে তার রুমে টর্চ লাইট মারছে। সে ভয়ে চিৎকার করলে চোর পালিয়ে যায়। এ ঘটনায় আমরা আমাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

হলে চুরির বিষয়টি নিশ্চিত করে ফজিলাতুন্নেসা হলের প্রভোস্ট অধ্যাপক এ টি এম আতিকুর রহমান বলেন, ‘হলে চুরির ঘটনার বিষয়ে অভিযোগ পেয়েছি। আমি এবং হলের সঙ্গে সংশ্লিষ্ট অনান্য শিক্ষকগণ হলে গিয়েছিলাম। আমরা হলের নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করার বিষয়ে যথাযথ ব্যবস্থা নেব।’

এ প্রসঙ্গে হলের ছাত্রীদের অভিযোগ, এর আগেও হলে কয়েকবার চুরির ঘটনা ঘটছে। বার বার একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলেও হল প্রশাসনের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয় না।

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x