Sunday , 5 May 2024
শিরোনাম

জাবির সি ইউনিটের পরীক্ষায় ৫৩ টি প্রশ্নের উত্তর দিলেন বেলায়েত

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা দেন তিনি। পরীক্ষায় পাস করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

পরীক্ষাশেষে বেলায়েত বলেন, ‘৮০টির মধ্যে ৫৩টি প্রশ্নের উত্তর দিয়েছি। তবে দু’একটি ভুল হতে পারে। সাংবাদিকতা বিভাগে পড়ার খুব ইচ্ছা। কিন্তু জানতে পারলাম ভোকেশনাল থেকে সিট মাত্র ৪ টি। এখানে প্রতিদ্বন্দীতা অনেক। সে কারণে চান্স পাবেন কিনা নিশ্চিত না।’

পারিবারিক আর্থিক দূরবস্থা ও বাবার অসুস্থতার কারণে ১৯৮৩ সালে নবম শ্রেণি পর্যন্ত পড়ার পর লেখাপড়া ছেড়ে সংসারের হাল ধরেছিলেন বেলায়েত শেখ। বিশ্ববিদ্যালয়ে নিজের উচ্চ শিক্ষার ‘অপূর্ণতা’ পূরণ করতে চেয়েছিলেন ভাই-বোন ও সন্তানদের মাধ্যমে। কিন্তু তা পূরণ না হওয়ায় নিজেই আবার পড়ালেখা শুরু করেন।

এ প্রসঙ্গে বেলায়েত শেখ বলেন, ২০১৭ সালে ঢাকার বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে ৪ দশমিক ৪৩ জিপিএ নিয়ে তিনি এসএসসি (ভোকেশনাল) পাস করেন। এরপর ২০২১ সালে রামপুরার মহানগর কারিগরি স্কুল অ্যান্ড কলেজ থেকে জিপিএ ৪ দশমিক ৫৮ পেয়ে পাস করেন এইচএসসি (ভোকেশনাল)।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়েছেন বেলায়েত। তবে চান্স পাননি। অপেক্ষায় আছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ফলাফলের।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও পরীক্ষা দিবেন বলে জানান তিনি। তবে কোন বিশ্ববিদ্যালয়ে চান্স না পেলেও লেখাপড়া চালিয়ে যাওয়ার কথা বলেছেন বেলায়েত।

উল্লেখ্য বেলায়েতের জন্ম ১৯৬৮ সালে। স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে নিয়ে তার সংসার।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x