Friday , 26 April 2024
শিরোনাম

জাবির ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ

জাবি প্রতিনিধি

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট অধিভুক্ত ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।

বিস্তারিত ফলাফল ভর্তি পরীক্ষার নির্ধারিত ওয়েবসাইট juniv-admission.org থেকে পাওয়া যাবে।এছাড়া জাবির বিভিন্ন ইউনিটের নোটিশ বোর্ড এবং উত্তীর্ণ শিক্ষার্থীদের ওয়েবসাইটে সংরক্ষিত মোবাইল নাম্বারে এসএমএস’র মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হবে।

ডিন অফিস সূত্রে জানা যায়,’জাবির ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় উপস্থিতর হার ছিল প্রায় ৮৫ শতাংশ। পরীক্ষা শেষে মোট আসনের বিপরীতে ১০ গুণ পরীক্ষার্থীর মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।’

বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীর জন্য আলাদা আলাদা মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।এছাড়াও ইংরেজি, প্রত্নতত্ত্ব, নাটক ও নাট্যতত্ত্ব,চারুকলা বিভাগের পাশাপাশি বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের জন্যও আলাদা মেধা তালিকা প্রণয়ন করেছে অনুষদটি।

প্রসঙ্গত, রোববার (৩১ জুলাই) অনুষ্ঠিত জাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪৬৬টি আসনের বিপরীতে ৫৩ হাজার ৪৩০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেন।

এদিকে আজ থেকে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৬ শিফটে শুরু হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) পাঁচ শিফট এবং ৩ আগস্ট এক শিফটে পরীক্ষা হবে এছাড়া ৩ আগস্ট (বুধবার) পাঁচ শিফটে ‘ডি’ ইউনিটের এবং ৪ আগস্ট (বৃহস্পতিবার) তিন শিফটে একই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার দুই শিফটে অনুষ্ঠিত হবে।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x