Thursday , 9 May 2024
শিরোনাম

জাবি উপাচার্যের ভ্রাম্যমাণ খাবারের দোকান পরিদর্শন

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বলেছেন, আমি আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ধূলাবালিযুক্ত, অস্বাস্থ্যকর খাবার খাওয়াতে চাই না।আমার কাছে আমার শিক্ষার্থীদের স্বার্থ সবার আগে।

শনিবার (২৬ নভেম্বর) বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে অস্থায়ী-ভ্রাম্যমাণ দোকান পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের রফিক-জব্বার হল, রবীন্দ্রনাথ ঠাকুর হল, প্রীতিলতা হল, শেখ হাসিনা হল, এবং শিক্ষক ক্লাবের সামনের ভ্রাম্যমাণ দোকানগুলো পরিদর্শন করেন।

উপাচার্য আরও বলেন, অস্বাস্থ্যকর খাবার খেয়ে শিক্ষার্থীদের শরীর খারাপ হোক তা আমি চাই না। এই ভ্রাম্যমাণ দোকানগুলো স্বাস্থ্যকর উপায়ে খাবার পরিবেশন করছে কি না তা নিয়মিত তদারকি করা হবে।

এসময় তিনি দোকান মালিকদের শিক্ষার্থীদের স্বাস্থ্যের বিষয়ে সচেতন হওয়ার আহবান জানান। খাবারগুলো খোলা না রেখে স্বচ্ছ পলিথিন বা অন্য কোন উপায়ে ঢেকে রাখার পরামর্শ দেন। শিক্ষার্থীদের সুস্বাস্থ্য নিশ্চিত করাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার কথা বলেন।

প্রায় দেড় ঘণ্টাব্যাপী এই তদারক অভিজানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান দোকানীদের রাস্তা থেকে নিরাপদ দূরত্বে দোকান বসাতে বলেন। সময়মত দোকানের আশেপাশে পানি ছিটিয়ে দিতে বলেন। যাতে খাবারে ধুলাবালি না পরে। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তাদের নিয়মিত দোকানগুলো তদারক করার জন্য আদেশ দেয়া হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও লোক-প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মনির উদ্দিন শিকদারসহ নিরাপত্তা অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Check Also

নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে ঈশ্বরগঞ্জের ইউএনও আরিফুল ইসলাম প্রিন্স সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত

নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আরিফুল ইসলাম প্রিন্স নির্বাচনী দায়িত্ব পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x