Saturday , 11 May 2024
শিরোনাম

জাবি প্রেসক্লাবের কার্যকরী পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের গঠনতন্ত্রের ১৭ নং ধারার বিধিমালা অনুযায়ী গঠনতন্ত্রের ১০ নং ধারায় বর্ণিত ৯ টি পদে ২০২৩-২৪ কার্যকরী পরিষদ নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের ৪ নং কক্ষে নির্বাচন কমিশনার ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. শাহেদুর রশিদ এ তফসিল ঘোষণা করেন।

এসময় তিনি আগামী সেশনের নির্বাচনের ভোটার তালিকার উল্লেখ করে তিনি বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে জাবি প্রেসক্লাব যথাসময়ে নির্বাচন করছে। গঠনতন্ত্র অনুযায়ী এবং সদস্যদের আন্তরিক সহযোগিতায় একটি স্বচ্ছ ও স্বাভাবিক নির্বাচন হবে বলে আমি বিশ্বাস করি।

সহকারী নির্বাচন কমিশনার সরকার ও রাজনীতি বিভাগের সহকারী অধ্যাপক জনাব কামরুল হাসান বলেন , তফসিল ঘোষণা শেষে একটি সংগঠনকে চলমান রখতে গণতান্ত্রিক উপায়ে নির্বাচনের কোন বিকল্প নেই। জাবি প্রেসক্লাব বরাবরের মতো এবারও সেই লক্ষ্যে নির্বাচন করতে যাচ্ছে। এই নির্বাচন কে সুষ্ঠু ও স্বাভাবিক করতে সকলের সাহায্য চাইছি।

অপর সহকারী কমিশনার সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক জনাব মৃধা মো. শিবলী নোমান নির্বাচনী বিধিমালা উল্লেখ করে বলেন, আশা করছি জাবি প্রেসক্লাবের সদস্যরা যথাযথ নিয়ম মেনে এই নির্বাচনে অংশগ্রহণ করবে।

তফসিল অনুযায়ী চুড়ান্ত ভোটের তালিকা আজ সকাল ১০ টায় প্রকাশিত হয়েছে। আগামীকাল ১৮ জানুয়ারি সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান চলবে। বিকাল ৫টায় নির্বাচনী বৈধ তালিকা প্রকাশিত হবে। পরদিন ১৯ জানুয়ারি সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার করতে পারবে। এদিন বিকাল ৪ টায় চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। আগামী ২২ জানুয়ারি (রবিবার) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব কক্ষে সকাল সাড়ে ৯ টায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা ১ টায় ফলাফল ঘোষণা করা হবে।

উল্লেখ্য, এই নির্বাচনে দাপ্তরিক কাজে সহযোগিতার জন্য সচিবের দায়িত্ব পালন করবেন জাবি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ খলিলুর রহমান।

Check Also

বাংলাদেশ বিমানের যাত্রী সেবার আরেক সাফল্যের গল্প- ইতালি রিজিওনাল ম্যানেজার জনাব আবদুল্লাহ আল-হোসেন

মালিক মনজুর রোম ইতালি ঘটনার শুরুটা ইতালির নিজস্ব সময় ১১:২০ মিনিটে, ফিউমিসিনো এয়ারপোর্ট থেকে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x