Friday , 3 May 2024
শিরোনাম

জাসপার লালখম সাং কে সংবর্ধনা প্রদান করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ

মুহাম্মদ আলী স্টাফ রিপোর্টার: মিক্সড মার্শাল আর্ট ফাইটিং এ বাংলাদেশ টিমের ব্যান্টমওয়েট শ্রেণীতে দক্ষিণ এশিয়ার অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় বান্দরবানের সন্তান জাসপার লালখম সাং কে সংবর্ধনা প্রদান করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। বুধবার দুপুরে পার্বত্য জেলা পরিষদের সভা কক্ষে এ সংবর্ধনা দেওয়া হয়।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। এছাড়াও উপস্থিত ছিলেন, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো: আব্দুল্লাহ আল মামুন, পার্বত্য জেলা পরিষদের সদস্য সত্যহা পানজি, কাঞ্চন জয় তংচঙ্গ্যা,অন্যান্য সদস্যগণ-কর্মচারী, বিভিন্ন ক্রীড়া সংগঠনের খেলোয়াড় ও সাংবাদিকরা।

এসময় পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, বান্দরবানের খেলোয়াড়দের জন্য ফান্ড তৈরী করা হচ্ছে, এর ফলে তারা পরিষদ থেকে সার্বিক সহযোগীতা পাবে এবং কৃর্তি খোলোয়াড়দের স্পন্সার হবে পার্বত্য জেলা পরিষদ। জানা গেছে, মিক্সড মার্শাল আর্টকে (এমএমএ) জনপ্রিয় করতে মার্কিন ব্যবসায়ি আর্ট ডেভি ও ব্রাজিলিয়ান রবিওন গ্রেসির যৌথ প্রচেষ্টায় ১৯৯৩ সালে জন্ম নেয় আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ। বক্সিং, জুজুৎসু মুয়াই থাই, কারাতে, জুডোর সংমিশ্রণকে এক সঙ্গে বলা হয় মিক্সড মার্শল আর্ট। মার্কিন ব্যবসায়ি ডানা হোয়াইটের হাত ধরে এখন বিশ্ব জুঁড়ে বেশ জনপ্রিয় মিক্সড মার্শাল আর্ট। বিশ্বের লাখ লাখ ফাইটারদের জন্য এখন ইউএফসি সর্বোচ্চ চূড়া। আর সেই চূড়ার দিকে নজর এখন বান্দরবানের জেসপারের।

এই ব্যাপারে বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক বলেন, এই ধরণের একজন কৃর্তি খেলোয়াড়কে সংবর্ধনা দিতে পারা আমাদের জন্য গৌরবের। এসময় জাসপার লালখম সাং বলেন, আমি দুর্গম রুমা উপজেলার কেওক্রাডং পাহাড়ের নিচে পুরাতন রুমানা পাড়ার বম সম্প্রদায়ের ছেলে। ২০১৯ সালের ডিসেম্বরে ভারতে মিক্সড মার্শাল আর্ট ফাইটিং শুরু করেন। পরে ২০২০ সালের মার্চে ২য় ম্যাচ খেলেন তিনি। দুই ম্যাচেই প্রথম রাউন্ডে নক আউট জয় লাভ করেন।

চলতি বছরের ২১মে থাইল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ফাইনাল চ্যাম্পিয়নশীপে খেলতে যাবো এবং আমি আশাবাদী জিতবো। এদিকে সংবর্ধনা শেষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা জাসপারকে ২ লক্ষ টাকা অনুদানের চেক প্রদান করেন।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x