Sunday , 28 April 2024
শিরোনাম

জাহাঙ্গীরনগরে ধর্ষণ: অভিযোগ খতিয়ে দেখতে ইউজিসির কমিটি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বুধবার এ কমিটি গঠন করা হয় বলে গণমাধ্যমকে ইউজিসির সচিব ফেরদৌস জামান নিশ্চিত করেছেন।

কমিটিতে ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক জামিনুর রহমানকে আহ্বায়ক এবং একই বিভাগের উপপরিচালক মৌলি আজাদকে সদস্য করা হয়েছে।

ইউজিসির সচিব ফেরদৌস জামান জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের মতো ঘটনা কেন ঘটল এবং এর পেছনে কাদের দায় রয়েছে, এই কমিটি তা খতিয়ে দেখবে।

তিনি আরও বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় একটা সেনসিটিভ জায়গা, সেখানে এমন কোনো কিছু ঘটেছে কি না বা কীভাবে ঘটেছে, সেটার একটা ফাইন্ডিংসের জন্য কমিটি করা হয়েছে। আগামীকালই এই কমিটি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যাবে। আর অতি দ্রুত প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে।

গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে স্বামীকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের একটি কক্ষে আটকে তার স্ত্রীকে পাশের জঙ্গলে ধর্ষণের অভিযোগ ওঠে। এ ঘটনায় ভুক্তভোগীর স্বামী বাদী হয়ে আশুলিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পরে মূল অভিযুক্তসহ ৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

Check Also

৯৭ হাজার শিক্ষক নিয়োগ: যত পদ শূন্য রয়েছে ততটা পছন্দ দিতে হবে

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল–কলেজ–মাদ্রাসা–কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান) ৯৬ হাজার ৭৩৬ পদে শিক্ষক নিয়োগের আবেদনে পদ পছন্দের ক্ষেত্রে স্পষ্টিকরণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x