Friday , 26 April 2024
শিরোনাম

টিসিবিতে দেওয়া হচ্ছে দুর্গন্ধ যুক্ত পচা পিয়াজ

রাজশাহী প্রতিনিধি:-রাজশাহীতে শুরু হয়েছে ফ্যামিলি কার্ড ধারী নিম্ন আয়ের মানুষের মাঝে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রম। ২ আগস্ট থেকে রাজশাহী মহানগরীর ৩,৪,৫,১২,১৬ সহ ১০ টি ওয়ার্ডে পণ্য বিতরণ শুরু করেছে টিসিবির ডিলাররা।
একজন ভোক্তা সর্বোচ্চ এক কেজি চিনি ও দুই কেজি করে তেল, মসুর ডাল এবং পেঁয়াজ কিনতে পারছেন। প্রতি কেজি চিনি ৫৫ টাকা, তেল ১১০ টাকা, ডাল ৬৫ টাকা ও পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। দ্রব্যমূল্যের উধ্বগতির এ বাজারে স্বল্পমূল্য টিসিবি পন্য পেয়ে সন্তুষ্টি জানিয়েছেন উপকারভোগিরা।
তবে পেয়াজের অবস্থা মোটেও ভালো না হওয়ায় ,পেঁয়াজ নেয়া নিয়ে অসন্তুষ্টি দেখা গেছে ক্রেতাদের মধ্যে। অনেকেই পচা এই পেঁয়াজ নিতে চাইছেন না। যদি পেঁয়াজ ছাড়া পন্য দেয়া হয় তাহলে তারা লাভবান হতেন বলে জানাচ্ছেন ক্রেতারা।

ডিলাররা বলছেন, একটি পন্য বাদ রেখে বাকি পন্য দেয়ার কোন সুযোগ নেই তাদের। তাই বাধ্য হয়েই ক্রেতারা পচা দুর্গন্ধযুক্ত পেঁয়াজ নিয়ে ফেলে দিচ্ছেন।

টিসিবি’র পক্ষ থেকে জানানো হয়েছে, নগরীতেই শুধু পেঁয়াজ সংযোজন করা হয়েছে। উপজেলাগুলোতে পেঁয়াজ দেয়া হচ্ছেনা। এ কার্যক্রমের অংশ হিসেবে এ বারে রাজশাহীতে নগর ও জেলা মিলে প্রায় সোয়া দুই লাখ পরিবার এই সুবিধা পাচ্ছেন। পর্যায়ক্রমে এসব পন্য নগরীর ৩০টি ওয়ার্ড ও জেলার ৯টি উপজেলা বিতরন করা হবে।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x