Thursday , 9 May 2024
শিরোনাম

তথ্য, স্থানীয় সরকারে ফের নতুন সচিব

নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে ।

মঙ্গলবার (১ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে এই নিয়োগ দিয়েছে।

আর শিল্প সচিব জাকিয়া সুলাতানাকে গত ২৭ অক্টোবর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছিল। এখন সেই প্রজ্ঞাপন বাতিল করা হয়েছে।
এর আগে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে গত ১৬ অক্টোবর বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। এরপর থেকে পদটি ফাঁকা ছিল।

গত ৩১ অক্টোবর কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেনকে জ্যেষ্ঠ সচিব করে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছিল। সেই প্রজ্ঞাপন বাতিল করে কামাল হোসেনকে ফের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে জ্যেষ্ঠ সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।

অন্যদিকে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের (পিপিপি) প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইবরাহিমকে স্থানীয় সরকার বিভাগের সচিব নিয়োগ দেওয়া হয়েছে। আর কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব পদে বদলির আদেশাধীন বাংলাদেশে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. মুশফিকুর রহমানকে পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীকে সোমবার (৩১ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়।

Check Also

নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে ঈশ্বরগঞ্জের ইউএনও আরিফুল ইসলাম প্রিন্স সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত

নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আরিফুল ইসলাম প্রিন্স নির্বাচনী দায়িত্ব পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x