Thursday , 2 May 2024
শিরোনাম

ত্রিশালে ইউপি চেয়ারম্যান জাকির এর বিরুদ্ধে দুর্নীতি,অনিয়মের অভিযোগ দিলেন ইউপি সদস্যরা

ময়মনসিংহ থেকেঃ
ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ত্রিশাল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনের বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতি স্বজনপ্রীতির অভিযোগ এনে ৪ জুলাই সোমবার জেলা প্রশাসক বরাবর অভিযোগ দিয়েছেন ওয়ার্ড এর বর্তমান সদস্যরা।চেয়ারম্যান এসব অভিযোগকে অস্বীকার করে বলেছেন একটি মহল তার বিরুদ্ধে চক্রান্ত করছে।
অভিযোগ সূত্রে জানা যায়,ত্রিশাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন দায়িত্ব নেওয়ার পর থেকে এককভাবে নিজের ইচ্ছামত পরিষদ পরিচালনা করছেন।আগের পরিষদের নিয়োগপ্রাপ্ত সকল কর্মচারী কে বাদ দিয়ে সেসব জায়গায় তার ভাগ্নে,শ্যালক,আত্মীয়-স্বজনকে নিয়োগ দিয়েছেন।জন্মনিবন্ধনের ফি ৫০ টাকা হলেও তিনি ১৫০ টাকা নিচ্ছেন।মাসিক সভায় বিভিন্ন কার্যক্রমের ব্যাপারে ইউপি সদস্যরা জানতে চাইলেও তিনি কোনো উত্তর না দিয়ে শুধু রেজুলেশন খাতায় স্বাক্ষর করিয়ে নেন। ৪০ দিনের কর্মসূচি,বিভিন্ন ভাতা ও প্রকল্প চেয়ারম্যান ও সচিব নিজেদের ইচ্ছেমতো তৈরি করেন।
১ নং ওয়ার্ডের ইউপি সদস্য রুবেল মিয়া জানান, ইউপি সদস্য হওয়ার পর আমরা জনসেবার জন্য কোনো ধরনের সুযোগ-সুবিধা পাইনি।চেয়ারম্যান আর সচিব মিলে সবকিছু আত্মসাৎ করেছেন।বাধ্য হয়ে আমরা তার বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছি।
২নং ওয়ার্ডের ইউপি সদস্য হাসিমুজ্জামান হাসিম জানান,জাকির চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর এখন পর্যন্ত কোন কাজ আমাদের সাথে পরামর্শ করে করেননি।সব তার নিজের ইচ্ছামত করেন। আমরা সকল মেম্বার তার বিরুদ্ধে বিভিন্ন জায়গায় অভিযোগ দিয়েছি।
৩ নং ওয়ার্ডের মেম্বার জয়নুল আবেদীন জানান, এলজিএসপি,কাবিখা টিয়ার,১% টাকা সহ সকল ক্ষেত্রেই দুর্নীতি হচ্ছে। আমরা কিছুই অবগত না।
৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য জুবায়ের হোসেন জানান,পরিষদের প্রথম সভায় উপস্থিতির কথা বলে একাধিক স্বাক্ষর নিয়ে নিজেদের মতো করে বিভিন্ন প্রকল্প তৈরি করে তা বাস্তবায়ন না করে টাকা আত্মসাৎ করছেন। তিনি আরও জানান,ট্যাক্সের টাকা এলজিএসপি,কাবিখা টিয়ার,১% টাকা সহ সকল ক্ষেত্রেই দুর্নীতি হচ্ছে। আমরা কিছুই অবগত না।
৯ নং ওয়ার্ডের মেম্বার মাহবুব-উল-আলম পল্টন চেয়ারম্যানের অনিয়ম-দুর্নীতির কথা উল্লেখ করে বলেন,চেয়ারম্যানের কাছে হিসাব চাইলে তিনি কিছুই জানেন না এবং উল্টাপাল্টা কথা বলেন।
এ ব্যাপারে চেয়ারম্যান জাকির হোসেন জানান, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে এগুলো মিথ্যা।মেম্বারদের অযুক্তিক অনৈতিক দাবি নামানাই তারা আমার বিরুদ্ধে অভিযোগ করেছে।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x