Monday , 6 May 2024
শিরোনাম

ত্রিশালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মেলায় তাৎক্ষণিক জন্ম নিবন্ধন করে প্রথম ইউএনও অফিস

আনোয়ার সাদত জাহাঙ্গীর,ময়মনসিংহ:ময়মনসিংহের ত্রিশালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে মুক্তির উৎসব ও সূবর্ণজয়ন্তী মেলার সমাপনী অনুষ্ঠানে আলোচনা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার ২৪ মার্চ সকালে ত্রিশাল উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন সরকার।বিশেষ অতিথি ছিলেন,সহকারী কমিশনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ,উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হুমায়ুন কবির আকন্দ,মহিলা ভাইস-চেয়ারম্যান মাহমুদা খানম রুমা,উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড.হারুন অর রশিদ,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তোফায়েল আহমেদ,বীর মুক্তিযোদ্ধা মোজাহিদ খান ভোলা,নুরুল ইসলাম মোমেন।
সাত দিন ব্যাপী মেলায় উপজেলা প্রশাসনের ৩৬টি দপ্তর অংশগ্রহন করে তাদের স্ব-স্ব দাপ্তরিক কাজের প্রাপ্তি,ব্যাপ্তি,পরিধি,সেবা মূলক কার্যক্রম গুলো প্রদর্শন করে।যা প্রতিযোগিতামূলক ভাবে পরিলক্ষিত হলে উপজেলা প্রশাসন তাদের মধ্যে থেকে যাচাই-বাছাই করে তিনটি পুরস্কার ব্যাবস্থা করেন। এতে
ময়মনসিংহের ত্রিশালে জন্মনিবন্ধন নিয়ে যে জটিলতা ও হয়রানি শুরু হয়েছিল ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান এর দৃষ্টিতে এলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতা দিবস উপলক্ষে সাত দিনব্যাপী কর্মসূচিতে তাৎক্ষণিক জন্ম নিবন্ধন সংশোধন উদ্যোগ গ্রহণ করে ব্যাপক প্রশংসিত হয়েছেন।এ প্রশংসনীয় কাজের জন্য ১ম স্থান অর্জন করে ত্রিশাল উপজেলা পরিষদ।যৌথভাবে আরো প্রথম হয় ত্রিশাল উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল,২য় স্থান অর্জন করে যৌথ ভাবে ত্রিশাল উপজেলা ভূমি অফিস এবং মৎস্য অফিস,৩য় স্থান অর্জন করে যৌথ ভাবে ত্রিশাল উপজেলা শিক্ষা অফিস এবং মুক্তি যোদ্ধা সংসদ। উপজেলা পরিষদের পক্ষে পুরস্কার গ্রহন করেন উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামান ও আইসিটি টেকনিশিয়ান মোজাম্মেল হক এবং প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের পক্ষে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড.হারুন অর রশিদ,যৌথ ভাবে ২য় স্থান অর্জন করে উপজেলা ভূমি অফিসের পক্ষে পুরস্কার গ্রহন করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ এবং মৎস্য অফিসের পক্ষে সিনিয়র মৎস্য কর্মকর্তা তোফায়েল আহমেদ,৩য় স্থান অর্জন করে যৌথ ভাবে প্রাথমিক শিক্ষা অফিসের পক্ষে ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোশাররফ হোসেন খান এবং মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে বীর মুক্তিযোদ্ধা মোজাহিদ খান ভোলা ও কমান্ডার নূরুল ইসলাম মোমেন।
সাতদিনব্যাপী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মেলা বিজয়ী দপ্তরের কর্মকর্তাদের হাতে পুরস্কার বিতরণের মাধ্যমে সমাপ্তি ঘটে।

Check Also

‘সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে’

সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা সেনানিবাস এলাকায় সশস্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x