Sunday , 28 April 2024
শিরোনাম

দাবী বাস্তবায়নের আশ্বাসে আন্দোলন স্থগিত ইবি শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক-রুমি নোমান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর আহত হওয়া কে কেন্দ্র করে তীব্র বিক্ষোভ প্রদর্শন করে শিক্ষার্থী। শুক্রবার সন্ধ্যা সাতটা থেকে দীর্ঘ চার ঘন্টা সড়ক অবরোধ ও উপাচার্যের বাংলোর সামনে অবস্থান কর্মসূচী পালন করে তারা। পরে রাত এগারোটায় উপাচার্যের সাথে আলোচনা শেষে আন্দোলনে স্থগিত করে শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, আমরা ৬ টি দাবী উপাচার্যের সামনে পেশ করেছি। তিনি সবগুলো দাবীর সাথে একমত পোষণ করেছেন এবং আগামীকাল শনিবার থেকে বাস্তবায়ন প্রক্রিয়া শুরুর আশ্বাস দিয়েছেন। এ আশ্বাস মেনে নিয়ে আমরা আন্দোলন স্থগিত করছি।

শিক্ষার্থীদের ৬ টি দাবী হলো প্রধান ফটকের সামনে ফুট ওভার ব্রীজ নির্মান, স্পীড ব্রেকার তৈরী, সর্বোচ্চ গতিসীমা ২০ কি.মি রাখা, গতিসীমা নিশ্চিতকরণ, জেব্রা ক্রসিং ডিভাইডার ও ওয়াকিং ওয়ে তৈরী করা।

এর আগে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সাথে তার বাস ভবনে দেখা করেন শিক্ষার্থীরা। এসময় উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, শাপলা ফোরামের সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান, সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম, শরিফুল ইসলাম জুয়েল প্রমুখ।

এসময় উপাচার্য বলেন, আজকের দুর্ঘটনাটি অত্যন্ত মারাত্মক হতে পারতো। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। তারাও এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিবে। এছাড়া, আগামীকাল ঘটনাস্থল পরিদর্শন করে, আমাদের করণীয় বিষয়গুলো দ্রুত বাস্তবায়ন প্রক্রিয়া শুরু করা হবে।

Check Also

ময়মনসিংহের তারাকান্দায় সনাতন সেবা সংঘের অভিষেক অনুষ্ঠিত

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক ।   ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা বাথুয়াদী শ্রী শ্রী রাধাকৃষ্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x