Sunday , 28 April 2024
শিরোনাম

দাসিয়ারছড়ায় ‘বাংলাদেশ-ভারত’ ছিটমহল বিনিময়ের সপ্তম বর্ষপূর্তি পালিত

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রাম: গত ২০১৫ সালের ৩১শে জুলাই মধ্যরাতে ‘বাংলাদেশ-ভারত’ এর ১৬২টি ছিটমহলের বিনিময় ঘটে। সমাপ্তি ঘটে তাদের ৬৮ বছরের বন্দিদশার। ‘বাংলাদেশ-ভারত’ ছিটমহল বিনিময়ের ৭ বছর পেরিয়ে আট বছরে পদার্পণ করায় কুড়িগ্রামের ফুলবাড়ীতে সাবেক ছিটমহল দাসিয়ারছড়ায় বিজয়ের সপ্তম বর্ষপূর্তি পালিত হয়েছে।

দিবসটিকে স্মরণীয় করে রাখতে রোববার (৩১ জুলাই ২০২২) নানা আয়োজনের মধ্য দিয়ে বিজয়ের সপ্তম বর্ষপূর্তি উদযাপন করেছে বাংলাদেশের সর্ববৃহৎ সাবেক ছিটমহল দাশিয়ারছড়ার বাসিন্দারা। দাশিয়ারছড়া ইউনিটের বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ শাখা ও সাবেক ছিটমহলের বাসিন্দাদের আয়োজনে রাত আটটায় কালিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, এরপর সংক্ষিপ্ত আলোচনা ও রাত ১২টা ১ মিনিটে (সোমবার, ১ লা আগস্ট) ৬৮ টি মোমবাতি প্রজ্বলন করে কেক কাটা অনুষ্ঠান এবং সবশেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী, সহ সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাঈদ হাসান লোবান, কুড়িগ্রাম সদরের পৌর মেয়র কাজীউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল হুদা দুলাল, সাংগঠনিক সম্পাদক ও ফুলবাড়ী ইউপি চেয়ারম্যান হারুন-অর-রশিদ, ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবুবক্কর সিদ্দিক মিলন, ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি তৌকির হাসান তমাল সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

Check Also

ময়মনসিংহের তারাকান্দায় সনাতন সেবা সংঘের অভিষেক অনুষ্ঠিত

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক ।   ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা বাথুয়াদী শ্রী শ্রী রাধাকৃষ্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x