Sunday , 5 May 2024
শিরোনাম

দেশে বিচারহীনতার সংস্কৃতি চালু করেছিলো বিএনপি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি দেশে বিচারহীনতার সংস্কৃতি চালু করেছিলো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্যে দিয়ে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে গুম, খুন ও বিচারহীনতার সংস্কৃতি চালু করে তারা।

সোমবার (৫ জুন) গণভবনে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় তিনি এ কথা বলেন।

এ সময়ে সুপ্রিম কোর্টের নবনির্বাচিত নেতাদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, জাতির পিতার হত্যার পর আমাদের বিচার চাওয়ার, বিচার পাওয়ার অধিকার ছিলো না। এটা চরম মানবাধিকার লঙ্ঘন। সেই বিচার না পাওয়ার অবস্থা থেকে আজ দেশকে মুক্ত করতে পেরেছি। আওয়ামী লীগ সরকার সব সময় ন্যায়বিচারে বিশ্বাস করে।

ন্যায়বিচার প্রতিষ্ঠায় আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, মানুষ যেন ন্যায়বিচার পায় সে ব্যবস্থা আমাদের সরকার করে দিয়েছে। স্বল্প সময়ে বিনা ভোগান্তিতে মানুষ যেন বিচার পায় সেজন্য আমাদের সরকার বিচার ব্যবস্থাকে ডিজিটাল করে দিয়েছে, করোনা মহামারির সময়ে ভার্চ্যুয়াল করে দিয়েছি এতে করে মানুষ ঘরে বসেই স্বল্প সময়ে বিচার পেয়েছে।

চলমান তাপপ্রবাহে মানুষের কষ্ট লাঘবে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে সরকারের প্রচেষ্টার কথা জানিয়ে সরকার প্রধান বলেন, বর্তমান তাপাদহ পরিস্থিতিতে বিদ্যুতের কারণে মানুষের কিছুটা কষ্ট হচ্ছে। আমরা সাধ্যমতো চেষ্টা করছি, প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

দেশ স্থিতিশীল ও গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকার সুফল তুলে ধরে তিনি বলেন, দেশে ধারাবাহিক গণতন্ত্র আছে বলেই গত সাড়ে ১৪ বছরে অভাবনীয় উন্নয়ন হয়েছে।

আওয়ামী লীগ সরকারের ১৪ বছরের ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে কাজ করে যাচ্ছেন বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

Check Also

‘মানবাধিকার বিষয়ে যুক্তরাষ্ট্র নিজের চেহারা আয়নায় দেখে না’

বাংলাদেশি হত্যার কী জবাব দেবে মানবাধিকার সংস্থাগুলো? তিনি মানবাধিকার সংস্থাগুলোর কাছে এর জবাব চেয়েছেন। তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x