Friday , 26 April 2024
শিরোনাম

নওগাঁয় চাকুরির প্রলোভনে অর্থ আদায় কালে শিক্ষকসহ দু’জন আটক

মোঃ সুইট হোসেন নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক পদে চাকুরি পাইয়ে দেওয়ার কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার সময় বুধবার ১ জুন নওগাঁর মান্দা উপজেলার সতিহাট থেকে শিক্ষকসহ দু’জন প্রতারক চক্রের সদস্যকে আটক করেছে মান্দা থানা পুলিশ।
আটককৃত দু’জন হলেন, মান্দা উপজেলার গনেশপুর ইউপির সাতবাড়িয়া এলাকার মৃত ময়েজ উদ্দিনের ছেলে ও সাতবাড়িয়া টেকনিক্যাল এণ্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ এর সহকারী লাইব্রেরীয়ান ফজলুল হক (৪০) ও মৈনম ইউনিয়নের দূর্গাপুর (কদমতলী) গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে ও সতিহাট বাজারের ব্যবসায়ী এনামুল হক (৩০)।
চাকুরি প্রত্যাশী উপজেলার কসবা গ্রামের মুক্তা খাতুন জানান, আলালপুর গ্রামের জৈনক খোরশেদ আলম নামে এক ব্যক্তির মাধ্যমে ফজলুল হকের সঙ্গে তার পরিচয় হয়। ফজলুল হক শিক্ষক পরিচয় দিয়ে তাকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকরি পাইয়ে দেওয়ার আশ্বাস প্রদান করেন এবং তিন ধাপে টাকা নিবে বলে তার সাথে ১৮ লাখ টাকার চুক্তি হয়।
তিনি আরো বলেন, আগামী শুক্রবার ৩ জুন নওগাঁয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। চুক্তি মোতাবেক নিয়োগ পরীক্ষার আগেই ৩ লাখ টাকা দাবি করেন ফজলুল হক। সেই টাকা নিতেই তাকে সতিহাট বাজারে এনামুল হকের দোকানে ডেকে নেওয়া হয়। সেখানে পৌছে তাদের হাতে ২ লাখ ৮০ হাজার টাকা দেন। টাকা নেওয়ার সময় হাতেনাতে ঐ দু’ জনকে আটক করেন পুলিশ।
সত্যতা নিশ্চিত করে মান্দা থানার ওসি শাহিনুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সতিহাট বাজারে অভিযান চালিয়ে শিক্ষকসহ প্রতারক চক্রের দু’জন সদস্যকে আটক করা হয়েছে। সংবাদ সংগ্রহকালে আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ পক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন ওসি।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x