Monday , 6 May 2024
শিরোনাম

নওগাঁয় মহাসড়কে অবৈধ্য ট্রাক্টর বন্ধের দাবীতে প্রতিবাদ কর্মসূচি

মোঃ সুইট হোসেন নওগাঁ জেলা প্রতিনিধি:

নওগাঁর মহাদেবপুর উপজেলার “চৌমাশিয়া” নওহাটামোড় বাজার বাস ষ্টান্ডে “অবৈধ্য ট্রাক্টর যোগে মহাসড়কে মাটি পরিবহন করার প্রতিবাদে রবিবার বিকাল ৪টায় সচেতন “এলাকাবাসী ও প্রথম সংবাদ বন্ধু ফোরাম” এর আয়োজনে সড়ক দুর্ঘটনা এড়াতে মাটিবাহী অবৈধ্য ট্রাক্টর মহাসড়কে চলাচল বন্ধে প্রশাসনের আইনানুগ পদক্ষেপ নেওয়ার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করে স্থানীয় লোকজন। মানববন্ধনে বক্তারা বলেন, মাটি বহনকারী অবৈধ্য ট্রাক্টর হঠাৎ করেই সড়কে ওঠার কারনে গতকাল শনিবার একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে ব্রীজের নিচে পানিতে পড়ে স্বামী ও অন্তসত্বা স্ত্রী’র মর্মান্তিক মৃত্যুসহ একই দিন একই সড়কে পাশাপাশি এলাকায় মাত্র ৭ ঘন্টার ব্যবধানে দুটি মোটরসাইকেল এর মুখোমুখি সংঘর্ষে বাবা ও শিশু সন্তানের মর্মান্তিকভাবে মৃত্যুসহ এর পূর্বে মাটিবাহী ট্রাক্টর হঠাৎ করেই সড়কে ওঠার কারনে ৪ জন শিক্ষক-শিক্ষিকাসহ ৫ জনের মর্মান্তিকভাবে মুত্যু হয়।

 

বক্তারা আরো বলেন, গত ৩ থেকে ৪ মাসের মধ্যেই চৌমাশিয়া “নওহাটামোড়” বাজার টু বাবলা তলিরমোড় বাজার এলাকায় পৃথক একের পর এক সড়ক দূর্ঘটনায় শিক্ষক, বাবা-ছেলে, স্বামী-স্ত্রীসহ মোট ১১ জনের মৃত্যু হয়। সড়কে চলাচলকারী “বিষেশকরে” মাটিবাহী ট্রাক্টর বন্ধসহ বৈধ্য যানবাহন দিয়ে মাটি “ঢেকে” বহনের দাবি করেন বক্তারা। এ সমাবেশে দূর্ঘটনায় নেপথ্যে দায়ী মাটিবাহী অবৈধ্য ট্রাক্টরের বিরুদ্ধে আগমী ২৬ আগষ্টের মধ্যে আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে, এমনকি আগামী ২৬ আগষ্ট শুক্রবার জনসাধারনকে সাথে নিয়ে প্রয়োজনে সড়কে নেমে নিজেরাই মাটিবাহী “অবৈধ্য ট্রাক্টর” চলাচল বন্ধে পদক্ষেপ নেওয়ার হুশিয়ারী দেন বক্তব্যে। প্রথম সংবাদ বন্ধু ফোরামের সভাপতি রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক প্রথম সংবাদ পত্রিকার সম্পাদক এস এম আজাদ হোসেন মুরাদ, নওগাঁ জেলা বাসদ এর সমন্বয়ক জয়নাল আবেদীন মুকুল, আর আর চৌধুরী ওরফে শাইন চৌধুরী, সাংবাদিক খোরশেদ আলম রাজু, শামিনুর রহমান, অন্তর আহম্মেদ, রুবেল হোসেন, মাজেদুর রহমান লিটন ও সুইট হোসেন প্রমুখ।

Check Also

টিভিএন২৪ টিভির সিনিয়র সাংবাদিক ও বিশেষ প্রতিনিধি শামীম আহমদ আমেরিকা থেকে কাতার আগমন উপলক্ষে মত বিনিময়ের আয়োজন করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি৷

টিভিএন ২৪ টিভি কাতার প্রতিনিধি ই এম আকাশের পরিচালনায় অনুষ্ঠানের সভাপতি করেন বঙ্গবন্ধু পরিষদ কাতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x