Friday , 26 April 2024
শিরোনাম

নওগাঁয় “সাইবার অপরাধে” জড়ীত ৪ যুবককে আটক করেছে র‍্যাব

মোঃ সুইট হোসেন নওগাঁ জেলা প্রতিনিধিঃনওগাঁর ধামইরহাট উপজেলার আমাইতারা মোড় বাজার এলাকায় রবিবার ৪ সেপ্টেম্বর পূর্বরাত পৌনে ১টারদিকে র‍্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্পের চৌকষ দল অভিযান পরিচালনা করে বিভিন্ন “ডেটিং” ওয়েবসাইট ব্যবহার সহ অবৈধ “ক্রিপ্টোকারেন্সি” লেনদেন এর অভিযোগে জাকারিয়া হাসান ওরফে রাজু (২৮), আশিক আহমেদ (২০), তৌহিদ হোসেন (৩০) ও নুর আলম (২০) নামের ৪ যুবককে আটক করেছে।
চার যুবককে আটকের সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে প্রতিবেদককে জানানো হয়,
র‍্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান, আর্টিলারি ও সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার নেতৃত্বে রবিবার পূর্বরাতে নওগাঁর ধামইরহাট উপজেলার আমাইতারা মোড় এলাকায় অভিযান পরিচালনা করে ধামুরহাট উপজেলার
উত্তর চকযদু গ্রামের জাহিরুল ইসলামের ছেলে জাকারিয়া হাসান ওরফে রাজু, হাটনগর গ্রামের বেলাল হোসেনের ছেলে আশিক আহমেদ, দুর্গাপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে তৌহিদ হোসেন ও উত্তর দুর্গাপুর গ্রামের আব্দুস সালামের ছেলে নুর আলমকে ২০ টি স্মাট ফোন, ৪টি ল্যাপটপ ও বিভিন্ন সরঞ্জামাদিসহ আটক করা হয়।
র‍্যাব আরো জানায়, আটককৃতরা ডিজিটাল মাধ্যমে বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অনলাইনে অবৈধ আর্থিক লেনদেন করে আসছিল। তারা অবৈধভাবে বিদেশীদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠাতো। এভাবে তারা অন্যান্য পেশাদার “ক্রিপ্টোকারেন্সি” ডিলারদের সাথে অবৈধভাবে ডলার ক্রয়-বিক্রয় এর মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।
এব্যাপারে আটককৃতদের বিরুদ্ধে ধামইরহাট থানায় “ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩০/৩৫ ধারায়” মামলা দায়ের করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন র‍্যাব।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x