Wednesday , 8 May 2024
শিরোনাম

নতুন বই হাতে পেয়ে আনন্দ-উৎসবে মেতে উঠেছে শিক্ষার্থীরা

আব্দুর রহমান রাসেল,রংপুর ব্যুরোঃ

পৌষের কনকনে শীত আর ঘন কুয়াশাকে উপেক্ষা করে নতুন বছরের শুরুতে সারাদেশের মত রংপুর জেলায় প্রাথমিক ও মাধ্যমিক পড়ুয়া শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে নতুন বই বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীরা নতুন বছরে নতুন পাঠ্যবই হাতে মেতে উঠেছে বই উৎসবে।

আজ রোববার সকালে রংপুর জিলা স্কুলে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর। এসময় জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন এবং রংপুরের মাধ্যমিক ও উচ্চশিক্ষার পরিচালক আব্দুল মতিন লস্কর উপস্থিত ছিলেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা রংপুর অঞ্চল সূত্রে জানা গেছে, এ বছর রংপুর জেলায় নতুন শিক্ষাবর্ষে প্রাথমিকে ৫ লাখ ৪৬ হাজার ৮৫০ জন শিক্ষার্থীকে ২ কোটি ৩০ লাখ ৭ হাজার ৪০০ পাঠ্যবই এবং মাধ্যমিকে ৪ লাখ ৬ হাজার ৫১৬ শিক্ষার্থীকে ৫১ লাখ ৭০ হাজার ৯৮৮টি পাঠ্যবই তুলে দেওয়া হবে।

এদিকে নতুন বছরে নতুন বই হাতে পেয়ে আনন্দ-উৎসবে মেতে উঠেছে শিক্ষার্থীরা। করোনার ধকল কাটিয়ে প্রাণবন্ত হয়ে ওঠা শিক্ষার্থীদের বইয়ের সঙ্গে সম্পর্ক বৃদ্ধিতে সরকারের নির্দেশনা অনুসরণে চেষ্টা করছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। নতুন বই পৌঁছে দেওয়ার কার্যক্রম পর্যায়ক্রমে অব্যাহত থাকবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তারা।

Check Also

মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী

মধ্যপ্রাচ্যে সংঘাত হলে তার প্রভাব বাংলাদেশে পড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x