Saturday , 27 April 2024
শিরোনাম

নবীনগরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে ভুমিকম্প ও অগ্নিকাণ্ডের মহড়া

শুভ চক্রবর্ত্তী, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার(১৩ অক্টোবর) সকালে আলোচনা সভা, ভুমিকম্প ও অগ্নিকাণ্ডের মহড়া অনুষ্ঠিত হয়।

নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মহড়ায় ফায়ার সার্ভিস কর্মী ও স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে সিলিন্ডার গ্যাস থেকে অগ্নিকাণ্ড ঘটলে এবং ভুমিকম্প হলে কিভাবে রক্ষা পাওয়া যায় তা প্রদর্শন করা হয়।
পরে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, নবীনগর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু মোছা, পিআইও অফিসের সহকারী প্রকৌশলী মাহবুবর রহমান, জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী খোরশেদ আলম জয়, ফায়ার সার্ভিসের কর্মকর্তা দেবব্রত সরকার, বিএডিসি উপ-সহকারী প্রকৌশলী মোঃ আল আমিন, এলজিআরডির উপ-সহকারী প্রকৌশলী আল আমিন, এসআই খোরশেদ আলম, সাংবাদিক জালাল উদ্দীন মনির ও স্কুল শিক্ষক সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

ইউএনও একরামুল ছিদ্দিক তার বক্তব্যে বলেন, আগুন লাগলে আমরা হুড়াহুড়ি, মোবাইলে ভিডিয়ো না করে, প্রথমেই ৯৯৯ নম্বরে ফোন করবো এরপর সকলে মিলে আগুন নিভানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x