Saturday , 27 April 2024
শিরোনাম

নানান কর্মসূচীর মাধ্যমে রাজশাহীতে শেখ হাসিনার জন্মদিন পালিত

আবুল কালাম আজাদ (রাজশাহী) ;- ২৮ সেপ্টেম্বর দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে রাজশাহীতে আওয়ামীলীগ ও এর বিভিন্ন অংগ সংগঠন,সামাজিক, সংস্কৃতিক গঠন গুলো বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শেখ হাসিনার জন্মদিন পালন করেন। ** রাসিকের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা;- রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে। বুধবার সকাল ১০টায় বেলুন-ফেস্টুন উড়িয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে নগর ভবন থেকে একটি বণার্ঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রার সম্মুখে ছিল ব্যান্ড দল। আর শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের হাতে ছিল রঙিন বেলুন ও প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন সম্বলিত ছোট ছোট পতাকা। আনন্দ শোভাযাত্রাটি নগর ভবন থেকে শুরু হয়ে দড়িখরবোনা মোড় হয়ে শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর হয়ে নিউ মার্কেট হয়ে পুনরায় নগর ভবনে গিয়ে শেষ হয়। এরআগে নগর ভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদের আত্মার মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিলো, দুপুর ২টায় ৭৬টি পায়রা অবমুক্তকরণ, কেক কাটা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার ও পুরস্কার বিতরণ এবং সন্ধ্যা সাড়ে ৬টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠানে রাসিকের সকল কর্মকর্তা,কর্মচারী ও সকল ওয়াইড কাউন্সিলরগন উপস্থিত ছিলেন। **রাজশাহী জেলা যুবলীগের আলোচনা ও দোয়া মাহফিল;- সফল রাষ্ট্রনায়ক, গণপ্রজতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করেছে রাজশাহী জেলা যুবলীগ। এই উপলক্ষে বুধবার (২৮ সেপ্টেম্বর) নগরীর লক্ষীপুর মোড়ের দলীয় কার্যালয়ে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সভায় রাজশাহী জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ্ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। এসময় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি মাহমুদ হাসান ফয়সাল, মোজাহিদ হোসেন মানিক, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন মিলন, সামাউন ইসলাম, প্রচার-সম্পাদক ইঞ্জিঃ রফিকুরজ্জামান, দপ্তর-সম্পাদক মিজানুর রহমান (পল্লব), উপ-প্রচার সম্পাদক শাহাদৎ হোসেন পিন্টু, নওহাটা পৌরসভা যুবলীগের সাবেক নেতা শেখ ফরিদ, যুবনেতা আউয়াল, নাসির, সালাম, মন্টু প্রমুখ। **রাজশাহী রেল শ্রমিকলীগের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মদিনে পালন;- ২৮ শে সেপ্টেম্বর রাজশাহী রেলওয়ে শ্রমিক লীগ ওপেন লাইন শাখার পক্ষ থেকে উন্নত- সমৃদ্ধ বাংলাদেশ গড়ার রুপকার মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম শুভ জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ মহাফিল, পথশিশু ও দুস্থদের মাঝে খাবার বিতরন করেন। রেলওয়ে শ্রমিকলীগ রাজশাহীর ওপেন লাইন শাখাার সভাপতি মো জহুরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ওপেন লাইন শাখার সাধারণ সম্পাদক মো আকতার আলী, মো ওয়ালি খান সভাপতি জাতীয় শ্রমিকলীগ মহানগর রাজশাহী,শরীফ আলী মুনমুন সাধারণ সম্পাদক জাতীয় শ্রমিকলীগ মহানগর রাজশাহী, সহ সভাপতি মান্নান,অতিঃ সম্পাদক জয়েদ, যুগ্মসম্পাদক শফিকুল ইসলাম, হাবিবুর রহমান হবি, আরিফুর রহমান, সাদেকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ফরহাদ মজুমদার, তাজমুর হক সুজন,আজমল হক রাজু, মামুন, আকরাম,সোহেলসহ রাজশাহী রেলশ্রমিক লীগের সকলেই উপস্থিত ছিলেন। রেল শ্রমিক লীগ নেতা মোঃ আকতার আলী বলেন,তিনি ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার জ্যেষ্ঠ সন্তান এবং আওয়ামী লীগের সভাপতি তিনি। অসাম্প্রদায়িক পৃথিবীর সপ্নদ্রষ্টা,বিশ্ব শান্তির অগ্রদূত, বাংলাদেশের জীবন্ত কিংবদন্তী সফল রাষ্ট্রনায়ক, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন,জননেত্রী শেখ হাসিনা’র ৭৬ তম শুভ জন্মদিনে আন্তরিক অভিনন্দন এবং সেই সাথে জননেত্রী শেখ হাসিনা সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন।

Check Also

পরের জন্মে আমি বাংলা মায়ের কোলে জন্ম নেব: মোদি

ভারতের পশ্চিমবঙ্গের মানুষের ভালোবাসায় আপ্লুত হয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‌‘আপনারা এত ভালোবাসা দিচ্ছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x