Thursday , 9 May 2024
শিরোনাম

নিউজিল্যান্ড সিরিজে থাকছে না সাকিব-তাসকিন!

বিশ্বকাপের পর আগামী ২১ নভেম্বর বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড। অংশ নেবে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের সিরিজে। প্রথম টেস্ট ২৮ অক্টোবর ও দ্বিতীয়টি ৬ নভেম্বর। চোটের কারণে এই সিরিজে খেলবেন না বলে জানিয়েছেন পেসার তাসকিন আহমেদ।

এবার এ সিরিজে অধিনায়ক সাকিব আল হাসানকেও পাওয়া যাবে না। থাকবেন না আরেক পেসার ইবাদত হোসেনও।

বিশ্বকাপের পর এই সিরিজে এমনিতেই তাসকিনকে বিশ্রাম দেয়ার ভাবনা ছিল টিম ম্যানেজমেন্টের। বিশ্বকাপ চলাকালীন মাসেল টিয়ারের সমস্যায় পড়েছেন তাসকিন।

কিউইদের বিপক্ষে সিরিজে এই পেসারকে নিয়ে আর কোনো ঝুঁকিই নিতে চাচ্ছে না বিসিবি।

এদিকে ৬ নভেম্বর বিশ্বকাপের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলার সময় বাঁ-তর্জনীতে আঘাত পান সাকিব। সেই চোটে বিশ্বকাপ শেষ হয়ে যায় এই অলরাউন্ডারের। দল সংশ্লিষ্ট একটি সূত্র কালের কণ্ঠকে জানিয়েছে, চোট পাওয়ার দিন থেকে ৩ সপ্তাহ পর সাকিবের আঙুলের ব্যান্ডেজ খোলা হবে।

এরপর চোটের সর্বশেষ অবস্থা জানতে একটি স্ক্যান করানো হবে।

সবকিছু ঠিক থাকলে পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে সাকিবের। সেক্ষেত্রে প্রথম টেস্ট তো বটেই, দ্বিতীয় টেস্টেও তাঁকে পাওয়া যাবে না। বর্তমানে ছুটিতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব।

এই সিরিজে পাওয়া যাবে না ডানহাতি পেসার ইবাদতও।

হাঁটুর চোটে বিশ্বকাপ মিস করা ইবাদত গত মাসের শেষে ইংল্যান্ডে গিয়ে অস্ত্রোপচার করান, বর্তমানে পুনর্বাসন প্রক্রিয়া চলছে তাঁর। সেরে উঠতে ৬-৯ মাস সময় লাগবে। সেই হিসেবে এই সিরিজ তো বটেই, তিনি ঠিক কবে মাঠে ফিরতে পারবেন তার নিশ্চয়তাও পাওয়া যায়নি।

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে বাঁহাতে চোট পান অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। গতকাল দেশে তাঁর চোটের জায়গায় এমআরআই করানো হয়েছে। আগামীকাল সেই রিপোর্ট পাওয়া যাবে বলে বোর্ডের মেডিক্যাল বিভাগ থেকে জানিয়েছে। এরপর জানা যাবে সর্বশেষ অবস্থা।

Check Also

বিরক্ত হয়ে আবারও ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা হিসেবে সাকিব আল হাসানের নাম বললে খুব একটা ভুল হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x