Saturday , 27 April 2024
শিরোনাম

নিবন্ধন চায় ৯৮ দল: ইসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ৯৮টি দল নির্বাচন কমিশনে (ইসি) নিবন্ধন চেয়েছে। এই সংখ্যা আরও বাড়তে পারে। রবিবার (৩০ অক্টোবর) নিবন্ধনের জন্য আবেদন দাখিলের শেষ দিন ছিল।

সোমবার (৩১ অক্টোবর) ইসি জানিয়েছে, ৯৮টি দল আবেদন করেছে। কিছু দলের আবেদন ইসির চিঠিপত্র গ্রহণ ও প্রেরণ শাখায় (ডেসপাস) জমা দেওয়া হয়েছিল। এগুলো রবিবারের তালিকায় যুক্ত হয়নি। তাই, ৮০ দলের কথা বলা হয়েছিল। পরে সে নামগুলো যুক্ত করার পর সংখ্যা বেড়েছে।

রবিবার (৩০ অক্টোবর) ইসি ৮০টি দলের নাম দিয়েছিল সোমবার সেই তালিকা থেকে একটি দলের নাম বাদ দিয়ে নতুন ১৯টি দলের নাম যুক্ত করে তালিকা দিয়েছে। যে সব দলের নাম ইসির তালিকা থেকে বাদ পড়েছিল সেগুলো হলো বাংলাদেশ গরীব পার্টি, বাংলাদেশ পিপলস পার্টি (বিপিপি), বাংলাদেশ জাতীয় লীগ, বাংলাদেশ ফরায়েজী আন্দোলন, বাংলাদেশ জনতা ফ্রন্ট (বিজেএফ), বাংলাদেশ জনতা পার্টি, বাংলাদেশ শ্রমজীবী পার্টি (বিএসপি), বাংলাদেশ সৎ সংগ্রামী ভোটার পার্টি, জাতীয় ইসলামী মহাজোট, ফরওয়ার্ড পার্টি, ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ভাসানী গ্রুপ), জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, বাংলাদেশ জাতীয় লীগ (বিজেএল), জমিয়তে উলামায়ে ইসলাম ও নেজাম ইসলাম পার্টি, বাংলাদেশ লেবার পার্টি, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা ফাউন্ডেশন-আসফ ও স্বদেশ কল্যাণ কর্মসূচি।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x