Saturday , 27 April 2024
শিরোনাম

নির্মল আনন্দ ও শান্তির বার্তা নিয়ে কুমারখালীতে ইস্টার সানডে উদযাপিত

হুমায়ুন কবির কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ খ্রিস্টান ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শুভ ইস্টার সানডে উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে ১৭ এপ্রিল রবিবার সকালে কুষ্টিয়ার কুমারখালীর মালিয়াটে চিলড্রেন অব লাইট চার্চে ও বাটিকামারা ফেইথ বাইবেল চার্চে বিশেষ খ্রিস্টযোগ ও প্রার্থনাসভা অনুষ্ঠিত হয়েছে। তাদের বিশ্বাস খ্রিস্ট ধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট ক্রুশবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করার পর এই দিনে পুনরুত্থিত হয়েছিলেন। যিশুখ্রিষ্টের এই পুনরুত্থানের সংবাদ খ্রিষ্টবিশ্বাসীদের জন্য খুবই আনন্দের এবং তাৎপর্যপূর্ণ।

বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশন কুষ্টিয়া জেলা শাখার আহবায়ক কমিটির সদস্য সচিব রেভা: জাকের আলী শুভ বলেন, মৃত্যুর তৃতীয় দিবস রবিবারে পুনরুত্থিত হয়েছিলেন যিশুখ্রিস্ট। পুনরুত্থানের ওই রবিবারটি ইস্টার সানডে হিসেবে পরিচিত। চল্লিশ দিনের রোজা পালন শেষে এ ইস্টার সানডে বিশ্বের সব খ্রিস্টভক্তের জীবনে বয়ে আনে নির্মল আনন্দ ও শান্তি।

অনুষ্ঠানে চিলড্রেন অব লাইট চার্চে সকাল ৭টায় রেভা: জাকের আলী শুভ ও ফেইথ বাইবেল চার্চে বেলা ১১টায় পাষ্টর ডেভিড ফজলু প্রার্থনা পরিচালনা করেন। খ্রিস্ট ধর্মাবলম্বীদের অন্যতম পবিত্র ধর্মীয় উৎসব ইস্টার সানডে আজ। সারাবিশ্বের মতো বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় শনিবার রাত থেকেই দিনটি উদযাপন করা হচ্ছে। ইস্টার সানডে উপলক্ষে রাজধানীসহ সারাদেশের গির্জাগুলো সেজেছে অপরূপ সাজে। প্রার্থনা অনুষ্ঠান ছাড়াও বিভিন্ন খ্রিস্টীয় সামাজিক, ধর্মীয় ও সাংস্কৃতিক সংগঠন এ বিশেষ দিনটি পালনের জন্য নানা কর্মসূচি হাতে নিয়েছে।

আজ রবিবার সকাল থেকেই এসব গির্জায় অনুষ্ঠিত হচ্ছে বিশেষ প্রার্থনাসভা ও খ্রিস্টযোগ। সারা বিশ্বের খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব হল ইস্টার সানডে। খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্টকে বিপথগামী ইহুদি শাসকগোষ্ঠী তাদের কুসংস্কারাচ্ছন্ন শাসন ব্যবস্থা অক্ষুন্ন রাখার স্বার্থে ক্রুশবিদ্ধ করে হত্যা করেছিল। মৃত্যুর তৃতীয় দিবস রবিবারে পুনরুত্থিত হয়েছিলেন যিশুখ্রিস্ট। পুনরুত্থানের ওই রবিবারটি ইস্টার সানডে হিসেবে পরিচিত। চল্লিশ দিনের রোজা পালন শেষে এ ইস্টার সানডে বিশ্বের সব খ্রিস্টভক্তের জীবনে বয়ে আনে নির্মল আনন্দ ও শান্তি।

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x