Tuesday , 7 May 2024
শিরোনাম

নেশা করে অজ্ঞান ইবি শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: মধ্য রাতে কয়েক বন্ধু একসাথে হাটছিলেন। হঠাৎ তাদের নেশা করার ইচ্ছা হয়। এরপর বঙ্গবন্ধু হলের পুকুর পাড়ে বসে একসাথে বন্ধুরা মাদক সেবন করেন। কিন্তু কিছুক্ষণ পরেই অজ্ঞান হয়ে যান একজন। ঘটনাটি ঘটেছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে।

তিনি বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এ সোমবার রাত ১১ টার দিকে এ ঘটনা ঘটে। ওই শিক্ষার্থীর নাম সৈয়দ আশিকুল হক। তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত বলে জানা যায়।

জানা যায়, গত রাতে হঠাৎ করে আশিক অজ্ঞান হয়ে পড়ে। প্রায় এক ঘন্টা অজ্ঞান থাকার পর তার বন্ধুরা তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা খারাপ দেখে তাকে কুষ্টিয়া মেডিকেলে রেফার করে।

কর্তব্যরত চিকিৎসক ওয়াহিদূর রহমান মিল্টন বলেন, ওই ছেলেটি অতি মাত্রায় মাদক সেবনের ফলে জ্ঞান হারিয়ে ফেলে। আমরা তাকে প্রাথমিক ট্রিটমেন্ট দিয়েছি। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে কুষ্টিয়া মেডিকেলে পাঠানো হয়।

জানা যায় , গতরাতে আশিকুর রহমান কোরাইশি বঙ্গবন্ধু হল পুকুর পাড়ের ক্রিকেট মাঠে নেশা জাতীয় দ্রব্য গ্রহণ করেন। এসময় তার সাথে ছিলেন
হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সাইমুন, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ওমর ফারুক রিদয়, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ইমরান ও চঞ্চল ও ফোকলোর স্টাডিজ বিভাগের অঙ্গন । সকলেই ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।

এদিকে আশিকের নামে মাদকদ্রব্য নিয়ে এক সিনিয়রকে মারধর করার অভিযোগও রয়েছে। এ নিয়ে তার বিরুদ্ধে গণমাধ্যমে নিউজও প্রকাশিত হয়েছে।

আশিকুর রহমান কোরেশির সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরফিন বলেন, আমি বিষয়টি শুনেছি। ও নেশা করেছে। বিশ্ববিদ্যালয়ের হল গুলোর পরিস্থিতি ভালো নয়। আমি ওই ছেলের পরিবার ও বিভাগের সাথে যোগাযোগ করবো।

প্রসঙ্গত, এর আগে এ বছর ১৯ জানুয়ারি একই হলের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের এক শিক্ষার্থী অতিরিক্ত মাদক সেবন করে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। বর্তমানে তিনি ঠাকুরগাঁও এর একটি পুনর্বাসন কেন্দ্রে চিকিৎসাধীন আছেন।

Check Also

ভারতে তৃতীয় দফায় লোকসভার ভোটগ্রহণ চলছে

ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোটগ্রহণ শুরু হয়েছে আজ। মঙ্গলবার (৭ মে) স্থানীয় সময় সকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x