Saturday , 11 May 2024
শিরোনাম

নয়াপল্টনে পুলিশের ব্যাপক উপস্থিতি

আগামীকাল বৃহস্পতিবার ঢাকায় মহাসমাবেশ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এখনও জায়গা নির্ধারিত হয়নি। বিএনপির পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যান বা নয়াপল্টনে করতে অনুমিত চেয়েছে।

তবে সমাবেশ কেন্দ্র করে বুধবার দুপুরের পর থেকেই রাজধানীর নয়াপল্টনে নেতাকর্মীদের আনাগোনা বাড়ছে। এর মধ্যে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হঠাৎ করে পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

বিকেল সাড়ে ৫টার পর থেকেই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক অবস্থান দেখা যায়। সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঢাকার বাইরে থেকে আসা নেতাকর্মীরা নয়াপল্টন পার্টি অফিসের সামনে ভিড় করলে সিনিয়র নেতারা তাদেরকে সরিয়ে দিতে বারবার নির্দেশ দিচ্ছেন।

ডিএমপি কমিশনারের পক্ষ থেকে জানানো হয়েছে, কর্ম দিবসের কারণে সোহরাওয়ার্দী উদ্যান বা নয়াপল্টনে সমাবেশের অনুমতি দেয়া যাচ্ছে না। তবে বিএনপি গোলাপবাগের মাঠে সমাবেশটি করতে পারে।

বুধবার বিকেলে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনের কথা আছে বিএনপির। কিন্তু এখনো সেই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়নি। তবে দলের দপ্তর থেকে জানানো হয়েছে, রাতে সংবাদ সম্মেলন হবে। স্থান নির্ধারিত নয়।

উল্লেখ্য, গত বছরের ১০ ডিসেম্বর নয়াপল্টনে ঢাকা বিভাগীয় সমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি। পুলিশের পক্ষ থেকে অনুমতি দেয়া হয়নি। তারপরও দলটি অনড় অবস্থানে ছিল নয়াপল্টনে সমাবেশ করার জন্য। কিন্তু পরে তাদেরকে গোলাপবাগ মাঠে সমাবেশ করতে হয়।

Check Also

নয়াপল্টনে শুক্রবার সমাবেশ করবে বিএনপি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে আগামী শুক্রবার সমাবেশ ও মিছিল করবে বিএনপি। বিকেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x