Friday , 26 April 2024
শিরোনাম

পাবনায় জব্দকৃত তেলের দোকানে উপচে পড়া ভিড়

আব্দুল জব্বার পাবনা প্রতিনিধিঃ পাবনায় অবৈধভাবে মজুদের দায়ে জব্দকৃত সোয়াবিন তেল দুই দিনের মধ্যে বিক্রির নির্দেশনায় দোকানের সামনে সাধারণ ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। তবে প্রশাসনের নির্দেশের পরও তেল না পেয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন সাধরণ ক্রেতারা।

জব্দকৃত তেল দুইদিনের মধ্যে বিক্রি করতে হবে- প্রশাসনের এমন নির্দেশনার পর বৃহস্পতিবার (১২ মে) সকাল থেকে পাবনার আমিনপুর থানার কাশিনাথপুরের সুনিল কুমার ও লক্ষণ কুমার সাহা এবং মীর স্টোরের মানে সাধারণ ক্রেতারা লাইনে দাঁড়ান।

এসময় সুনিল ও লক্ষণের গোডাউন থেকে সামান্য কিছু তেল দিয়ে দোকান বন্ধ করে সটকে পড়েন গোডাউনের কর্মকর্তা-কর্মচারীরা। আর মীর ট্রেডার্সের তেল তারা বিক্রি করছে না বলে জানা গেছে। সকাল থেকে তেল নিতে এসে লাইনে দাঁড়িয়ে তেল না পেয়ে বিক্ষুব্ধ হয়ে উঠে সাধারণ ক্রেতারা। বিষয়টি স্থানীয় থানা পুলিশের নজরে আসলে তাদের হস্তক্ষেপে আবারও তেল বিক্রির কার্যক্রম শুরু হয়।

ক্ষুব্ধ ক্রেতারা বলেন,অবৈধ ভাবে তেল আটকে রেখে আবার ধরা খাওয়ার পরেও তেল দিতে চায় না। আমরা কি বিনা পয়সায় তেল নিতে এসেছি। ন্যায্যমূল্যে জন্য এখানে আসা। বাজারে দুইশত টাকা কেজিতে তেল বিক্রি হচ্ছে। এখানে একটু কম দামে পাওয়ার জন্য আসা।’

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে তারা বলেন, ‘যারা তেল মজুদ রেখে অধিক মুনাফার আশায় তেল আটকে রেখেছে তাদের লাইসেন্স বাতিল করে না কেন? সরকারিভাবে প্রতিটি স্থানে তেল সরবরাহ করা উচিত। তেল নিতে এসে এতো ভোগান্তিতে পড়তে হবে কেন?’

উল্লেখ্য, বুধবার (১১ মে) দিনব্যাপী পাবনার সদর, সুজানগর, কাশিনাথপুর মোট ৫টি গোডাউন-দোকেন অভিযান ১ লাখ ২৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করে পাবনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর । এসময় গোডাউনগুলোর মালিকদেরকে ৬ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে কাশিনাথপুরের সুনীল কুমার সাহার গোডাউনে ২৫ হাজার লিটারের জন্য দুই লাখ এবং লক্ষণ কুমার সাহার গোডাউনে ২০ হাজার লিটারের জন্য দেড় লাখ টাকা জরিমানা করা হয়। মোহাম্মদ আবুল খায়েরের মালিকাধীন মীর স্টোরের গোডাউনে ৩০ হাজার লিটার তেল মজুদের অপরাধে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x