Thursday , 9 May 2024
শিরোনাম

প্রবাসী স্বামীকে মৃত দেখিয়ে ব্যাংকের ২৬ লাখ টাকা আত্মসাৎ

প্রবাসে থাকেন স্বামী। নিজের উপার্জনের একটি অংশ রাখেন নিজের একাউন্টে। স্বামী বিদেশে থাকার সুবাধে তার জমানো অর্থ আত্মসাতের ফন্দি বের করেন স্ত্রী। স্বামী মারা গেছেন দাবি করে যাবতীয় কাগজপত্র বানিয়ে চলে যান ব্যাংকে। এভাবেই স্বামীর জমানো ২৬ লাখ টাকা তুলে নেন। এমনকি স্বামীর সমস্ত সম্পত্তি আত্মসাতেরও অভিযোগ উঠেছে স্ত্রীর বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে ভারতের মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার কুলি এলাকায়। বিষয়টি জানাজানি হলে গতকাল বৃহস্পতিবার এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

স্থানীয়রা বলছে, বছর পাঁচেক আগে কুলি অঞ্চলের বাসিন্দা নুরজামাল একটি কাজ নিয়ে সৌদি আরবে যান। সম্প্রতি তিনি বাড়ি ফিরে আসেন। কয়েক দিন পর টাকা তোলার জন্য ব্যাংকে গিয়ে নুরজামাল জানতে পারেন তার গচ্ছিত সব টাকা তুলে নেওয়া হয়েছে।

ব্যাংক ম্যানেজার নুরজামালকে জানান, অনেক দিন আগেই নাকি তার মৃত্যু হয়েছে! স্বামী গত হয়েছেন, এই মর্মে কাগজপত্র জমা দেন তার স্ত্রী। নমিনি থাকার সুবাদে স্বামীর সমস্ত জমানো অর্থ ব্যাংক থেকে তুলে নিয়েছেন স্ত্রী। ব্যাংক ম্যানেজারের এসব কথা শুনে কার্যত কপালে হাত নুরজামালের। ব্যাংক থেকে নুরজামাল ছুটে যান থানায়।

নুরজামালের অভিযোগ, স্ত্রী শাহিনা খাতুন পরকীয়া সম্পর্কে জড়িয়েছিলেন। জাল মৃত্যু-প্রশংসাপত্র দেখিয়ে ব্যাংকে জমানো টাকা, বীমার টাকা, এমনকি স্থাবর সম্পত্তিও নিজের নামে করে নিয়েছেন। এখন স্ত্রী তার কাছে থাকেন না।

স্ত্রীর বিরুদ্ধে একের পর এক প্রশাসনিক দপ্তরে অভিযোগ জানিয়েও কোনো সুরাহা করতে পারেননি নুরজামাল। তিনি স্ত্রী শাহিনাসহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন। স্ত্রীকে গ্রেপ্তারের দাবিও জানান তিনি। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

সূত্র : আনন্দবাজার।

Check Also

নিজের নামে প্রকল্পের নামকরণে প্রধানমন্ত্রীর ‘না

ভবিষ্যতে নিজের নামে কোনো প্রকল্পের নামকরণ না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে সরকারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x