Sunday , 5 May 2024
শিরোনাম

প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হতে পারে আজ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল আজ সোমবার (২৮ নভেম্বর) দুপুরের পর প্রকাশিত হতে পারে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান তুহিন কালের কণ্ঠকে এ তথ্য জানান।

মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, দুপুরের পর ফলাফল প্রকাশ করবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ফলাফল ওয়েবসাইটে এবং উত্তীর্ণদের এসএমএস করে জানিয়ে দেওয়া হবে।

সহকারী শিক্ষকের পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও এটি হচ্ছে না। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র বলছে, বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদেই নিয়োগ হচ্ছে। সে অনুসারে ৩২ হাজার ৫৭৭টি পদেই নিয়োগ দেওয়া হবে।

সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের অক্টোবরে বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোনা মহামারির কারণে সে সময় পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। চলতি বছর লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হয়েছে। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন। এ নিয়োগ পরীক্ষায় আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।

Check Also

ক্লাস শুরু রোববার: মানতে হবে যেসব নির্দেশনা

সারা দেশে রোববার (৫ মে) থেকে মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x